Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ ও জাতীর কল্যাণ কামনায় ফেনী জেলা ইজতেমা সম্পন্ন

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৬:২৮ পিএম

দেশ ও জাতীর কল্যাণ কামনায় ৩ দিনব্যাপী ফেনী জেলা ইজতেমার আখেরি মুনাজাত গতকাল শনিবার সকাল ১২ টা ৩০ মিনিটে ঢাকা-চট্রগ্রাম পুরনো মহাসড়কের ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের চানপুর মাঠে অনুষ্ঠিত হয়। ফেনী জেলা মারকাজের উদ্যোগে আয়োজিত ইজতেমায় আখেরি মুনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের মুরুব্বি ও ফেনী জেলা আমির মাওলানা মুফতি বোরহান উদ্দিন। তিনি মোনাজাতে দুনিয়া ও আখেরাতের শান্তি, ইসলামী হুকুমত অনুযায়ী জীবন গড়া, দিন প্রতিষ্ঠা, সংঘাতমুক্ত ও শান্তিময় দেশের জন্য আল্লাহর রহমত কামনা করেন। প্রায় অর্ধ লাখ মুসল্লি দুই হাত তুলে ‘আমিন’, ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনি তোলেন আল্লাহর সন্তুষ্টি লাভের আশায়। মোনাজাতে মুসল্লিরা নিজ নিজ গুনাহ মাফ ও আত্মসুদ্ধির মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনায় রাব্বুল আল-আমিনের রহমত ও হেদায়েত প্রার্থনা করেন।

মোনাজাতে ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলসহ ফেনী জেলার বিভিন্ন উপজেলা ও দেশী-বিদেশী প্রায় অর্ধ লাখ মুসল্লি অংশ গ্রহণ করেন।
তাবলীগ জামাতেরম সাথী আলহাজ্ব একরামুল হক চৌধুরী জানান, ইজতেমা থেকে চিল্লা, তিন চিল্লা, বিদেশ সফরসহ শতাধিক জামাত দ্বীনের দাওয়াত নিয়ে দেশ-বিদেশে ছড়িয়ে পড়ে।কাকরাইল মসজিদের শীর্ষস্থানীয় মুরুব্বি ও জেলা-উপজেলার আলেমগণ ইজতেমায় ইমান,নামাজ, ইলম্, জিকির, ইকরামুল মুসলিমীন, তাস্হীহনিয়ত ও তাবলীগের সমস্ত বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন ।
উল্লেখ্য, গত ২ মার্চ বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে ফেনীতে মাওলানা সা’দ কান্ধলবী পন্থিদের আয়োজনে জেলা ইজতেমা শুরু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ