Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চীনে পথচারীদের ওপর চলন্ত গাড়ি, নিহত ৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ১১:১৭ এএম

চীনের গুয়াংজু এলাকায় একজন চালক ভিড়ের মধ্যে পথচারীদের ওপর প্রাইভেট কার তুলে দিয়েছেন। এতে পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৩ জন। পুলিশ ওই চালককে গ্রেপ্তার করেছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজুর ব্যস্ত জংশনে এ সড়ক দুর্ঘটনা ঘটেছে। এই শহরে অন্তত ১ কোটি ৯০ লাখ মানুষ বাস করে। আকস্মিক এই দুর্ঘটনা জনসাধারণের মধ্যে ব্যাপক ক্ষোভের জন্ম দিয়েছে। ইচ্ছাকৃতভাবে ওই চালক দুর্ঘটনাটি ঘটিয়েছেন বলে অনেকেই অভিযোগ করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনার পরপরই ওই প্রাইভেট কারের চালক গাড়ি থেকে নেমে টাকার নোট বাতাসে ছুড়ে মারছেন।

পুলিশ জানিয়েছে, ওই চালকের বয়স ২২ বছর। তাঁকে আটক করা হয়েছে এবং দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে।
একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদমাধ্যম হংক্সিন নিউজকে বলেন, কিছু পথচারী ট্রাফিক সংকেতের জন্য অপেক্ষা করছিল। সেই সময় হঠাৎ তিনি (ওই চালক) ভিড়ের মধ্যে গাড়ি ঢুকিয়ে দেন। কিছু দূর গিয়ে ইউ টার্ন নিয়ে তিনি আবার ফিরে এসে মানুষের ওপর গাড়ি উঠিয়ে দেন। সম্ভবত বিদ্বেষ থেকে তিনি এ কাজ করেছেন।

প্রত্যক্ষদর্শী ওই ব্যক্তি আরও বলেন, ‘তিনি খুব দ্রুত গাড়ি চালাচ্ছিলেন না। কিন্তু কিছু মানুষ সময়মতো পালাতে পারেনি। কারণ তারা বুঝতেই পারেননি যে তিনি ইচ্ছাকৃতভাবে মানুষ মারছেন।’

অন্য একজন প্রত্যক্ষদর্শী টুইটারের চীনা সংস্করণ ওয়েইবোতে লিখেছেন, দুর্ঘটনার এক ঘণ্টা পরেও সেখানে অ্যাম্বুলেন্স ও ট্রাফিক পুলিশে পূর্ণ ছিল। তখন পর্যন্ত তারা ঘটনাস্থল থেকে আহত ও মৃতদেহ সরিয়ে নেয়নি।
একাধিক প্রত্যক্ষদর্শী বলেছেন, ওই যুবক একটি বিলাসবহুল গাড়ি চালাচ্ছিলেন এবং বাতাসে টাকা ছুড়ে মারছিলেন এবং নিজেকে ধনী পরিবারের বলে জাহির করছিলেন।

এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণাঞ্চলীয় ফুজিয়ান প্রদেশে একজন চালক ভিড়ের মধ্যে গাড়ি তুলে দিয়ে তিনজনকে মেরে ফেলেছিলেন। ওই ঘটনায় আহত হয়েছিলেন ৯ জন। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ