Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

তারেক-জোবায়দার সম্পদ জব্দের আদেশের প্রতিবাদে যুবদলের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং তাদের সম্পদ জব্দের আদেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবদল। গতকাল শুক্রবার নয়াপল্টনে এই কর্মসূচি পালন করেন। এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান।

জ্ঞাত আয়বহির্ভ‚ত সম্পদ অর্জনের মামলায় তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দার বিরুদ্ধে গত ১ নভেম্বর গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছিলেন আদালত। স¤প্রতি আদালতে প্রতিবেদন এসেছে, তারেক রহমান ও তার স্ত্রী পলাতক। এ নিয়ে ৫ জানুয়ারি আদালত ফৌজদারি কার্যবিধি অনুযায়ী পলাতক আসামি তারেক রহমান ও জোবায়দা রহমানের সম্পদ ক্রোকের আদেশ দেন।

মামুন হাসান বলেন, এই সরকারের কাছে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা কিংবা সম্পদ জব্দের আদেশ প্রত্যাহার চাই না। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতাকর্মীদের মুক্তি দাবি করছি না। তারেক রহমানের নেতৃত্বে যে গণতন্ত্র উত্তরণের আন্দোলন চলছে, সেই আনোলনের সারথিরাই এই সরকারের বন্দিশালা ভেঙে অচিরেই সবাইকে মুক্ত করবে।

যুবদল সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না বলেন, জনগণের যৌক্তিক আন্দোলনের মুখে পলায়নপর দিশেহারা এ সরকার, অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার লক্ষ্যে এখন পোড়ামাটি নীতি অবলম্বন করছে। তারা নির্বিচার বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর জুলুম–নির্যাতন চালাচ্ছে। তাদের পেটোয়া বাহিনী দিয়ে খুন, গুম করছে। কয়েক লাখ মিথ্যা মামলা দিয়ে নেতা–কর্মীদের জেলে ভরছে। কিন্তু কোনো কিছুতেই তারা জনজোয়ার রুখতে পারছে না।

এ সময় আরও বক্তব্য দেন যুবদলের সহসভাপতি কামরুজ্জামান দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব মোস্তফা জগলুল, দক্ষিণের সদস্যসচিব খন্দকার এনামুল হক এনাম প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন যুবদলের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ