Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসদ সদস্যদের ক্ষমতাশূণ্য করতে হবে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে ইসলামী অনুশাসন না থাকায় সর্বত্র অশান্তি বিরাজ করছে। মানুষের নিরাপত্তা ও অধিকার নেই। সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসন দেশকে গ্রাস করে ফেলছে। ইসলামী শাসনই এ থেকে মুক্তির একমাত্র পথ।
গতকাল মাগুরার ঐতিহাসিক নোমানী ময়দানে অনুষ্ঠিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মাগুরা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী মুফতী মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, এডভোকেট এবিএম শেহাবুদ্দিন শেহাব, হাফেজ মুনিরুজ্জামান, মাওলানা এমদাদুল ইসলাম প্রমুখ।
পীর সাহেব বলেন, বর্তমান পদ্ধতির শাসন ব্যর্থতায় ইসলামী শাসনকে রাষ্ট্রীয়ভাবে বিজয়ী করতে দেশবাসীকে এগিয়ে আসতে হবে। সরকার দলীয় আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে পূনর্গঠন করতে হবে। নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দিয়ে সকল দলের সমন্বয়ে নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে বিতর্কিত সংসদ ও এমপিদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে। তিনি বলেন, সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে আরপিও সংশোধন জনগণ মেনে নেবে না।
সংবর্ধনা
আজ সোমবার বেলা ১১টায় ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম পবিত্র হজ্জ পালনশেষে দেশে ফেরা উপলক্ষে বিমানবন্দরে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর এক সংবর্ধনার আয়োজন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ