Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের ভাষা বুঝতে না পারলে ক্ষমতায় থাকার অধিকার নেই

বার্ষিক মাহফিলে পীর সাহেব চরমোনাই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ আমীর ও চরমোনাইর পীর সাহেব মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর ধরে যারা ক্ষমতাসীন ছিল বা আছে তাদের সবাই স্বাধীনতার মূল লক্ষ্য বাস্তবায়নে বারবার ব্যর্থ হয়েছে। যারা জনগণের ভাষা বুঝতে পারে না, তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। গতকাল শনিবার চরমোনাই মাহফিলের দ্বিতীয় দিনে ওলামা মাশায়েখ সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আগামী দিনে দেশ ও জাতির স্বার্থ রক্ষার্থে বাংলাদেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম এবং সর্বসাধারণ ঐক্যবদ্ধ হয়ে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠিত করতে হবে। এসময় উপস্থিত ওলামা মাশায়েখ ওলামায়ে কিরামগণ পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে আগামীদিনে ইসলামী শক্তিকে রাষ্ট্রীয়ভাবে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠার দীপ্ত শপথ নেন। এসময় তারা দেশের সকল ওলামায়ে কিরামকে দেশ ও জাতির জাতীয় স্বার্থ রক্ষায় ঐক্যবদ্ধ হবারও আহ্বান জানান।

মাওলানা আহমাদ আব্দুল কাইউম, মাওলানা লোকমান হোসাইন জাফরী এবং মুফতী দেলাওয়ার হোসাইন সাকীর সঞ্চালনায় ওলামা সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামে আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজীসহ অন্যান্যগণ।

চরমোনাই দরবার শরিফের অগ্রহায়ণের বার্ষিক মাহফিলের দ্বিতীয় দিনে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দীনের সভাপতিত্বে যুব জমায়েত এবং ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের জমায়েতও অনুষ্ঠিত হয়। আগামীকাল সোমবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে চরমোনাইর ৩ দিনব্যাপী মাহফিল সমাপ্ত হবে। মাহফিলের ৩য় দিন সকাল ১০টায় ইসলামী ছাত্র আন্দোলনের গণজমায়েত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্ষিক মাহফিলে পীর সাহেব চরমোনাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ