Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কারাগারে দুই হাজতির মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এ বন্দি জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সদস্য আবুল হোসেন খোকনের (৫৫) মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৮টার দিকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
আবুল হোসেন খোকন বরিশাল কোতোয়ালি থানার রাজধর গ্রামের আব্দুল খালেকের ছেলে। তিনি গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় কারাগারে বন্দি ছিলেন।
কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার আমিরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের সদস্য আবুল হোসেন খোকন কারাগারে বন্দি ছিলেন। তার হাজতি নম্বর ২১৮৩/১৬। সকাল ৭টা ৩৫ মিনিটে কারাগারের মধ্যে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সকাল ৮টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে বাচ্চু হাওলাদার নামে এক হাজতির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর আড়াইটার দিকে অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। কারারক্ষী জুয়েল জানান, দুপুরে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে বাচ্চু হাওলাদার অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে কিসের মামলায় সে কারাগারে হাজতি হিসেবে ছিল তা বলতে পারছি না। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, লাশটিকে হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্ত সম্পন্ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ