Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ২:৫৯ পিএম

রাজধানীতে জাতীয়তাবাদী যুবদল নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন। শুক্রবার জুমা নামাজের পর নয়া পল্টনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের মামলায় তাদের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে এ মিছিল করেন সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী।
সমাবেশ যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান বলেন, মামলা দিয়ে বিরোধী দলের আন্দোলন এই অবৈধ সরকারের পুরানো কৌশল। কিন্তু এবার বিএনপি নেতা কর্মীরা জেগে উঠেছে। মামলা দিয়ে হামলা করে জেলে ভরে কোন লাভ হবে না। জিয়া পরিবারকে নিয়ে যে ষড়যন্ত্র শুরু করেছে তাতেও কোন লাভ হবে না। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় জিয়া পরিবার অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে। জিয়াউর রহমান রণাঙ্গনের মুক্তিযোদ্ধা, তিনি বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, তিনি আধুনিক বাংলাদেশের রূপকার। আর খালেদা জিয়া দেশের গণতন্ত্রকে রক্ষায় আজীবন লড়াই করেছেন, সংগ্রাম করেছেন। স্বৈরাচারীর হাত থেকে দেশকে রক্ষা করে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছিলেন। আজ সেই গণতন্ত্র ফ্যাসিবাদের কবলে। এবার গণতন্ত্রকে পুন প্রতিষ্ঠার লড়াই করছেন তারেক রহমান। আর এতেই এই অবৈধ সরকার ভাই ভীত হয়ে নতুন ষড়যন্ত্র শুরু করেছে। তবে কোন লাভ হবে না। জনতা এবার রাজপথে নেমেছে।
বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মাওলা শাহীন, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার সহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ