Inqilab Logo

শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গাইবান্ধা ৫ আসনে আ.লীগের রিপন জয়ী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৩৭ পিএম

ব্যাপক অনিয়মে বন্ধ হওয়া গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মাহমুদ হাসান রিপন ৭৮ হাজার ২৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী জাতীয় পার্টির (জাপা) গোলাম শহীদ রনজু ভোট পেয়েছেন ৪৪ হাজার ৭৫২ ভোট।

বুধবার (৪ জানুয়ারি) রাত সাড়ে আটটার দিকে দুই উপজেলার ১৪৫ কেন্দ্রের প্রাপ্ত ফলাফল পাওয়ার পর জেলা প্রশাসকের কার্যালয় থেকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

ফরিদুল ইসলাম বলেন, বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর তৎপরতায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ১৪৫টি কেন্দ্রের মধ্যে কয়েকটি ছাড়া নির্ধারিত সময় সাড়ে ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচন চলাকালে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটগ্রহণ শেষে স্ব স্ব কেন্দ্রেই ভোটের ফলাফল ঘোষণা করা হয়। এরপর সব কেন্দ্রের প্রাপ্ত ফলাফল ঘোষণা করা হয় দুই উপজেলা পরিষদের ফলাফল ঘোষণা কেন্দ্র থেকে।

তিনি আরও বলেন, ১৪৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৩৫ শতাংশ। গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। এ দুই উপজেলার ১৭টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ