Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফানুস অপসারণের পর স্বাভাবিক মেট্রোরেল চলাচল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ১০:৩৪ এএম | আপডেট : ১০:৫৪ এএম, ১ জানুয়ারি, ২০২৩

বৈদ্যুতিক লাইনে আটকে যাওয়া ফানুস অপসারণের পর মেট্রোরেলের স্বাভাবিক চলাচল শুরু হয়েছে। রোববার (১ জানুয়ারি) সকাল ১০টা ০৫ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে ডাউন লাইনে আগারগাঁও স্টেশনে এসে পৌঁছায় প্রথম ট্রেন। এরপর আগারগাঁও স্টেশন থেকে আপ লাইনে পুনরায় ১০টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ছেড়ে যায় মেট্রোরেল।

ফানুস অপসারণ করার পর সকাল দশটায় অপেক্ষমাণ যাত্রীদের কাছে টিকিট বিক্রি শুরু হয়। এরপর ১০টা ১৫ মিনিটের দিকে কনকোর্সের আনপেইড এরিয়া থেকে প্ল্যাটফর্মে প্রবেশ করে যাত্রীরা। বরাবরের মতো আজও মেট্রোরেলে উঠে উচ্ছ্বাস প্রকাশ করেন যাত্রীরা।

মামুন খান নামের এক ব্যক্তি বলেন, সকাল সাতটা থেকে বাচ্চা নিয়ে অপেক্ষা করছিলাম মেট্রোরেলে ওঠার। কিন্তু ফানুসের সমস্যার কারণে অনেক দেরি হয়ে গেল। তবুও শেষ পর্যন্ত ট্রেনে উঠতে পেরেছি এটিই বড় আনন্দের।

প্রসঙ্গত, ইংরেজি নববর্ষের প্রথম প্রহরে ওড়ানো ফাসুন মেট্রোরেলের বৈদ্যুতিক লাইনে আটকে যাওয়ায় নির্ধারিত সময়ে শুরু হয়নি মেট্রোরেলের যাত্রী পরিষেবা। নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পরে লাইন চালু হলেও নিরাপত্তাজনিত কারণে ঘণ্টায় ২৫ কিলোমিটার গতিতে ট্রেন চালানো হচ্ছে বলে জানা গেছে।



 

Show all comments
  • আলি ১ জানুয়ারি, ২০২৩, ১০:৪৮ এএম says : 0
    আইন অমান্য কারী দের আইনের আওতায় আনা হোক!
    Total Reply(0) Reply
  • মিরাজ ১ জানুয়ারি, ২০২৩, ১০:৫০ এএম says : 0
    প্রশাসন ঘোষণা দিলো কেউ ফানুস উড়াতে পাড়বে না, তারপরও উড়ালো কিছু লোক। এখন দেখা যাবে প্রশাসন কি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেই?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ