Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ : খুলনায় শ্রম প্রতিমন্ত্রী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৮:২০ পিএম

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শ্রমজীবী মেহনতি মানুষের জীবনমানের উন্নয়ন ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। তিনি বলেন, শ্রমজীবী মানুষের পাশে থেকে আজ ৫০ বছর বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান এর আদর্শ এবং স্বপ্নের বাস্তবায়ন করছেন। জীবনের বাকী দিনগুলো শ্রমজীবী অসহায় মেহনতি মানুষের কল্যাণে কাটিয়ে দিতে চান।

আজ শুক্রবার বিকেলে খুলনার দৌলতপুর বেবীস্ট্যান্ডে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত শ্রমিক নেতা শহিদ অধ্যাপক আবু সুফিয়ান (বীর প্রতীক) এর ৫০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, অধ্যাপক আবু সুফিয়ান বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে শ্রমজীবী মানুষের জন্য জীবন দিয়ে গেছেন। দেশের মানুষের জন্য জাতির পিতার ত্যাগ যেমন বৃথা যায়নি, তেমনি শ্রমজীবী মানুষের জন্য শ্রমিক নেতা আবু সুফিয়ান এর ত্যাগ বৃথা যায়নি।
স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা অধ্যাপক আবু সুফিয়ান জাতির পিতার নির্দেশে খুলনায় এসে শিক্ষকতা এবং এই শিল্পাঞ্চলের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করেন। শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় ৪২টি ট্রেড ইউনিয়ন গঠন করেন। তিনি বলেন, আজকের শ্রম প্রতিমন্ত্রী শহিদ আবু সুফিয়ান এর পত্নী আবু সুফিয়ানের আদর্শ হৃদয়ে ধারণ করে শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।
স্মরণ সভায় অন্যান্যের মধ্যে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম, নূর ইসলাম বন্দ, বেগ লিয়াকত আলী, শ্যামল সিংহ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক আহমেদ, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, মহানগর শ্রমিক লীগের সভাপতি মোঃ মোতালেব মিয়া প্রমূখ বক্তৃতা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ