Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার পাটের ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করছে : শ্রম প্রতিমন্ত্রী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ৪:২২ পিএম

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, পাট শিল্পের আধুনিকায়ন করা হলে এবং ভারত পাটজাত পণ্যের ওপর থেকে অ্যান্টি-ডাম্পিং ডিউটি প্রত্যাহার করলে শিগগিরই আমাদের পাট শিল্পের সুদিন ফিরে আসবে। সরকার পাটের ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করছে। দেশীয় ও আন্তর্জাতিক বাজারের চাহিদা বিবেচনায় পাটচাষিদের উদ্বুদ্ধকরণের পাশাপাশি পাট শিল্পের সম্প্রসারণে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আজ রোববার (০৬ মার্চ) জাতীয় পাট দিবস উপলক্ষে খুলনায় র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সোনালি আঁশের সোনার দেশ পরিবেশবান্ধব বাংলাদেশ-এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় জাতীয় পাট দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে সকালে নগরীর শহীদ হাদিস পার্কে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন শ্রম প্রতিমন্ত্রী।
পরে প্রতিমন্ত্রীর নেতৃত্বে হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে পাট দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, শ্রম দপ্তরের বিভাগীয় পরিচালক মো. মিজানুর রহমান, বিজেএর চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, খুলনা পাট অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ