Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় শ্রমকল্যাণ কেন্দ্রে চিকিৎসা সেবা দেয়া হয়েছে

শ্রম প্রতিমন্ত্রী

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, করোনাকালীন শ্রম অধিদফতরের শ্রম কল্যাণ কেন্দ্রের মাধ্যমে সারা দেশে এক লাখ ৩৫ হাজার ৬’শ শ্রমিককে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে খুলনা মহানগরীর রুপসা এলাকায় বিভাগীয় শ্রম দফতর আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দিনব্যাপী ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্প’ এর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, শিল্পের উৎপাদন বৃদ্ধির জন্য শ্রমিকের স্বাস্থ্য সুরক্ষা সবার আগে। শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের চিকিৎসা সেবা প্রদানের জন্য তেজগাঁও শিল্প এলাকায় শ্রম অধিদফতরে নিজস্ব জমিতে ‘ন্যাশনাল লেবার হাসপাতাল’ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সুস্থ শ্রমিক উৎপাদন ক্ষেত্রে বেশি শ্রম দিতে পারে। এতে মালিকের লাভ, শ্রমিকের লাভ ও দেশের লাভ।
প্রতিমন্ত্রী আরো বলেন, শ্রমিকদের স্বাস্থ্যসেবা প্রদানের বিষয়ে কারখানা মালিকদের সচেতনতা বৃদ্ধি পেয়েছে। এখন মালিকরাও তাদের শ্রমিকদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা রাখছেন। সবাই মিলে শ্রমিকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারলে সকল সেক্টরে নিরাপদ কর্মপরিবেশ অর্জন আরো সহজ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিভাগীয় শ্রম দফতরের পরিচালক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে শ্রম দফতরের অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দিনব্যাপী এ মেডিক্যাল ক্যাম্পে শ্রম কল্যাণ কেন্দ্রে শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ