Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃত্তি পাবে শ্রমিকদের মেধাবী সস্তানরা-শ্রম প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিকসহ দেশের সব শ্রমিকের এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি দেবে সরকার। শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী বলেন, যেসব শ্রমিকের সন্তান ২০১৫ ও ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় সব বিষয়ে এ-প্লাস পেয়ে জিপিএ-৫ পেয়েছে তাদের এককালীন ২৫ হাজার টাকা করে বৃত্তি দেয়া হবে। এই বৃত্তির জন্য নির্ধারিত ফরমে আগামী ৩০ আগস্টের মধ্যে আবেদন করতে হবে। বৃত্তির আবেদন ফরম শ্রম মন্ত্রণালয়ের ওয়েবসাইট ছাড়াও অধীনস্থ সরকারি অফিসে পাওয়া যাবে। সেপ্টেম্বরে বৃত্তির টাকা হস্তান্তর করা হবে। এক প্রশ্নের জবাবে শ্রম প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন কারখানায় যারা কাজ করেন (প্রাতিষ্ঠানিক প্রতিষ্ঠান) তাদের বাইরেও কৃষক, রিকশাচালক, মাটিকাটা শ্রমিক, গৃহিণীসহ সব ধরনের শ্রমিকদের মেধাবী সন্তানদের এই বৃত্তি দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃত্তি পাবে শ্রমিকদের মেধাবী সস্তানরা-শ্রম প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ