Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবসর নয়, খেলা চালিয়ে যেতে চান ডি’মারিয়াও

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ১১:০৫ এএম

আর্জেন্টিনা ৩৬ বছর পর বিশ্বকাপে চ‌্যাম্পিয়ন হয়েছে। আর এই জয়ে ৩৪ বছরের আর্জেন্টাইন তারকা অ‌্যাঞ্জেল ডি’মারিয়ার অবদান কম নয়। ফাইনালে দলের হয়ে গোল করেছেন। চ‌্যাম্পিয়ন হওয়ার অন‌্যতম কারিগরও তিনি।

এই ঐতিহাসিক জয়ে গোটা আর্জেন্টিনার মতো আবেগপ্রবণ ডি’মারিয়াও। নিজের শরীরে বিশ্বকাপের ট‌্যাটু আঁকলেন তিনি। ডান পায়ের উরুতে এই ট‌্যাটু করিয়েছেন আর্জেন্টিনার তারকা। বিশ্বকাপ জয়ের স্মৃতি ধরে রাখতেই এই ট‌্যাটু। সোশ‌্যাল মিডিয়ায় ডি’মারিয়া একটি ছবি পোস্ট করেন। সেখানেই দেখা যায় ডান পায়ের উরুতে বিশ্বকাপ ট্রফির ট‌্যাটু করিয়েছেন তিনি।

বিশ্বকাপের ট‌্যাটু করার সঙ্গে ডি’মারিয়া জানিয়েছেন যে এখন তিনি অবসরের কথা ভাবছেন না। দেশের হয়ে দায়িত্ব পালন করে যাবেন। আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসির পদাঙ্ক অনুসরণ করে দেশের হয়ে খেলে যাবেন। ফুটবল বিশেষজ্ঞরা মনে করেছিলেন, বিশ্বকাপ চ‌্যাম্পিয়ন হওয়ার পর হয়তো ডি’মারিয়া আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়াবেন। কিন্তু টিওয়াইসির ক্রীড়া সাংবাদিক গ‌্যাস্টন এডুলের জানাচ্ছেন, ডি’মারিয়া দেশের হয়ে খেলা চালিয়ে যেতে চান। আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ানোর কথা তার মাথায় নেই।

২০০৮ সালে আর্জেন্টিনার হয়ে অভিষেকের পর থেকেই দলের গুরুত্বপূর্ণ সদস‌্য হয়ে ওঠেন ডি’মারিয়া। দেশের হয়ে ১২৯টি ম‌্যাচ খেলেছেন তিনি। বিশ্বকাপের ফাইনালে যেমন তিনি গোল করেছেন, তেমনই ২০২১ কোপা আমেরিকার ফাইনালেও গোল করেছিলেন। শুধু ডি’মারিয়া নন, আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন মহাতারকা মেসিও। দুই মহাতারকার খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিঃসন্দেহে হাসি ফোটাবে আর্জেন্টিনা সমর্থকদের মুখে।
সূত্র : সংবাদ প্রতিদিন



 

Show all comments
  • Md:Esrafil Hosain ২৬ ডিসেম্বর, ২০২২, ১২:৩১ পিএম says : 0
    He tara thaklei valo hobe
    Total Reply(0) Reply
  • Md:Esrafil Hosain ২৬ ডিসেম্বর, ২০২২, ১২:৩১ পিএম says : 0
    He tara thaklei valo hobe
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবসর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ