Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্যারিসে বন্দুকবাজের হামলা, নিহত অন্তত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৭:৩৫ পিএম | আপডেট : ৮:১৬ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২২

প্যারিসে হামলা বন্দুকবাজের। সেই হামলায় মৃত্যু হয়েছে অন্তত তিনজনের। আহত বেশ কয়েকজন। অভিযুক্তকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। তার বয়স ৬০-এর ঘরে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে খুন ও হিংসার মতো একাধিক অভিযোগ আনা হয়েছে।

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, মধ্য প্যারিসে কুর্দিশ সংস্কৃতির এক পীঠস্থানে আচমকাই গুলি চালাতে শুরু করে অভিযুক্ত প্রৌঢ়। প্রত্যক্ষদর্শীদের দাবি, অন্তত ৭ থেকে ৮ জন গুলিবিদ্ধ হয়েছেন ওই হামলায়। তাঁদের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। বাকিরা গুরুতর আহত। ঘটনাস্থলে উপস্থিত এক ব্যক্তি জানিয়েছেন, ‘সঙ্গে সঙ্গে আতঙ্কের সৃষ্টি হয়। আমরা একটি দোকানের মধ্যে ঢুকে পড়ে সেখানে আশ্রয় নিয়েছিলাম।’

পুলিশ যেভাবে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে তার প্রশংসা করেছেন প্যারিসের মেয়র অ্যানি হিদালগো। সামনেই ক্রিসমাস। এহেন পরিস্থিতিতে আচমকাই ফ্রান্সের রাজধানীর বুকে এমন হামলার ঘটনা ঘটল। পুলিশ সবাইকে ওই রাস্তা এড়িয়ে চলার পরামর্শ দেয় হামলার ঘটনা ঘটার পর। দ্রুত আপৎকালীন কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে ওই হামলাকারী ফ্রান্সেরই নাগরিক। বছরখানেক আগেও সে একটি হামলার ঘটনায় জড়িয়েছিল। সেবার এক অভিবাসী কেন্দ্রে গুলি চালিয়েছিল অভিযুক্ত। সূত্র: এএফপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ