Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতিসংঘের বিশেষ দূতের পদ ছাড়লেন অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১:০৯ পিএম

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূতের পদ ছাড়লেন অস্কারজয়ী হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। ২০০১ সালে ইউএনএইচসিআরে কাজ শুরু করেন যুক্তরাষ্ট্রের তারকা অভিনেত্রী জোলি। ২০১২ সালে তিনি সংস্থাটির বিশেষ দূত হন। ২০ বছরেরও বেশি সময় ধরে দায়িত্ব পালনের পর তিনি এই ঘোষণা দিলেন।

পদত্যাগের ঘোষণা দিয়ে ৪৭ বছর বয়সী এই তারকা ইনস্টাগ্রামে পোস্টে বলেন, ‘২০ বছরের বেশি সময় কাজ করার পর আমি সংস্থাটির দায়িত্ব ছাড়ছি।’

তিনি আরো লিখেছেন, ‘শরণার্থীরা হলেন তারা যাদের আমি সবচেয়ে বেশি প্রশংসা করি এবং আমার বাকি জীবন তাদের সঙ্গে কাজ করার জন্য নিবেদিত।’ ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে জোলি বলেন, ‘আমি এখন এমন সংস্থাগুলোর সঙ্গে কাজ করব যাদের নেতৃত্ব আরও বেশি সরাসরি প্রভাব ফেলে।’

ইউএনএইচসিআর এক বিবৃতিতে জোলির দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে বলেছে, অ্যাঞ্জেলিনা জোলি অক্লান্ত পরিশ্রম করেছেন। ৬০টিরও বেশি ফিল্ড মিশন চালিয়েছেন। এসবের মধ্য দিয়ে তিনি মানুষের দুঃখ কষ্টের গল্প তুলে ধরেছেন। জোলি এখন আরও বিস্তৃত মানবিক ও মানবাধিকার ইস্যুতে নিযুক্ত হবেন।

উল্লেখ্য, সম্প্রতি স্বামী ব্র্যাড পিটের সঙ্গে বিচ্ছেদ, সন্তানদের দায়িত্ব বণ্টন সহ আর্থিক ও ব্যবসায়িক বিষয়ে মামলায় জড়িয়েছেন জোলি। এই মুহূর্তে আইনি লড়াই চলছে ব্র্যাড পিট এবং অ্যাঞ্জেলিনা জোলির মধ্যে। দিনে দিনে আরো জটিল হচ্ছে এই তারকা দম্পতির মাঝে চলমান আইনি সমস্যা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাঞ্জেলিনা জোলি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ