Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফারদিনের মৃত্যুর তদন্তে কীভাবে পটপরিবর্তন তা জানিয়েছে র‌্যাব

আজ সংবাদ সম্মেলনে র‌্যাবের সঙ্গে আলোচনার বিস্তারিত তুলে ধরবে বুয়েট শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর বিষয়টি তদন্তে কীভাবে পটপরিবর্তন হয়েছে, তা পুঙ্খানুপুঙ্খভাবে জানিয়েছে র‌্যাব। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের চেয়ে র‌্যাব আরও বেশি তথ্য ও তদন্তের শুরু থেকে শেষ পর্যন্ত বলেছে বলে জানিয়েছেন এক শিক্ষার্থী।
তবে এ বিষয়ে তারা আজ শনিবার অফিসিয়ালি বিস্তারিত জানাবেন।
গতকাল শুক্রবার বিকেল ৪টা থেকে রাত ৭টা পর্যন্ত রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদরদপ্তরে বুয়েটের শিক্ষার্থীরা সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তবে র‌্যাবের সঙ্গে আলোচনা শেষে বেরিয়ে ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তারা।
যোগাযোগ করা হলে ওই প্রতিনিধি দলের সঙ্গে থাকা বুয়েটশিক্ষার্থী তাহমিদ তুলে ধরে বলেন, গত বৃহস্পতিবার ডিবি কার্যালয়ে তদন্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছিলাম আমরা। ডিবির কাছ থেকে কিছু বিষয় ক্লিয়ার হয়েছিলাম। আর কিছু বিষয় ক্লিয়ার হতে পারিনি। র‌্যাব আমাদের জানিয়েছে, তাদের তদন্তের পর কীভাবে পট-পরিবর্তন হয়েছে। প্রথমে একটা জায়গার কথা বলেছিল র‌্যাব। তারা সেই জায়গার কথা কেন বলেছিল এবং পরে ওই সিদ্ধান্ত কীভাবে পরিবর্তন হলো। পরিবর্তনের পর নতুন যে সিদ্ধান্ত, সেটাতে র‌্যাব কীভাবে নিশ্চিত হলো। সবগুলো বিষয় সামনে রেখে পুঙ্খানুপুঙ্খভাবে বলেছে বেশ সময় নিয়ে।’
ডিবির চাইতে র‌্যাব আরও বেশি তথ্য সঠিকভাবে দিয়েছে কি না, এমন প্রশ্নে তাহমিদ বলেন, আমরা ক্লিয়ার হয়েছি কি না, তা আজ শনিবার অফিসিয়ালভাবে সাংবাদিকদের মাধ্যমে জানানো হবে।
এর আগে গত বৃহস্পতিবার মামলার তদন্তকারী সংস্থা ডিবি পুলিশের সঙ্গে ৩ ঘণ্টা বৈঠক করেন বুয়েট শিক্ষার্থীরা।
বৈঠক শেষে বেরিয়ে তারা সাংবাদিকদের জানান, ফারদিনের উদ্ধার আলামতগুলো দেখে মনে হয়েছে, প্রায় সবকিছু ঠিক আছে। তবে কিছু জায়গায় গ্যাপ রয়েছে। প্রাইমারি গ্যাপ হলো যে, তাকে যে ব্রিজে নামিয়ে দেওয়া হয়েছে, সেই ব্রিজে কীভাবে গেলো? কার সঙ্গে গেলো?
শিক্ষার্থীরা জানান, আলামতগুলো তাদের দেখানো হয়েছে। এগুলো তাদের কাছে প্রাসঙ্গিক মনে হয়েছে। তারাও পয়েন্টগুলো ডিবিকে জানিয়েছেন। ডিবি শিক্ষার্থীদের পয়েন্টগুলো নিয়েও কাজ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ