Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সরবরাহ রুট ধ্বংস ইউক্রেনে অস্ত্র সরবরাহ বন্ধ করতে সাহায্য করতে পারে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ১২:৩৩ পিএম

সরবরাহ রুট ধ্বংস না হওয়া পর্যন্ত ন্যাটো ইউক্রেনের সশস্ত্র বাহিনীকে অস্ত্র সরবরাহ করতে থাকবে, লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) মস্কোতে সাবেক রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক বুধবার সলোভিয়েভ লাইভ টিভি চ্যানেলকে বলেছেন।

‘শুধুমাত্র লজিস্টিক রুট ধ্বংস করা অস্ত্র সরবরাহের উপর একটি আমূল প্রভাব ফেলবে। এটি পশ্চিম ইউক্রেনের মধ্য দিয়ে যাওয়া রুটগুলির বিষয়ে, যেগুলি ডনবাসে প্রচুর পরিমাণে অস্ত্র সরবরাহের জন্য ব্যবহৃত হচ্ছে,’ তিনি উল্লেখ করেছেন।

মিরোশনিক আরও বলেছিলেন যে, ইউক্রেনীয় বাহিনী ধীরে ধীরে আর্টিওমভস্ক এবং সোলেদার ফ্রন্টে জায়গা হারাচ্ছে। ‘এটা স্পষ্ট যে, ইউক্রেন সেই এলাকাগুলোকে একভাবে না হয় অন্যভাবে ছেড়ে দিতে বাধ্য হবে,’ তিনি যোগ করেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্র এর আগে কিয়েভকে এটিএসিএমএস ক্ষেপণাস্ত্র সরবরাহ করার পরিকল্পনা পরিত্যাগ করেছিল যা ইউক্রেনীয় সেনাবাহিনী ফ্রন্টলাইন থেকে দূরে রাশিয়ার লক্ষ্যবস্তুতে আঘাত করতে ব্যবহার করতে পারে। এদিকে, পেন্টাগন সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ এবং আমেরিকান মিডিয়া আউটলেটগুলি জানিয়েছে যে, ওয়াশিংটন ইউক্রেনে দীর্ঘ পাল্লার অস্ত্র সরবরাহ করার কথা বিবেচনা করছে কারণ তারা সংঘাত আশঙ্কা নিয়ে উদ্বিগ্ন নয়। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ