Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমরা সিএনএনে দেখেছি যুক্তরাষ্ট্রের প্রতি মাসে কত মানুষ গুম খুন হয়: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৪:৪৪ পিএম | আপডেট : ৫:৫৪ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিষেধাজ্ঞার জন্য বিএনপি ওয়াশিংটনে গিয়েছিলেন। সেই মিশনে তারা ফেল করেছে। যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য ৭০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিষেধাজ্ঞা দিয়েছে। সেখানে বাংলাদেশের নাম নেই। বিএনপি লবিস্ট নিয়োগ করেছে।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনা সভার সভাপতিত্ব করছেন।

তিনি বলেন, আজকের সকালে দেখলাম ২০১৩ সালে গুম হওয়া বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় গেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। আজ শহীদ বুদ্ধিজীবী দিবস। রাষ্ট্রদূত বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গেলে বেশি খুশি হতাম। আমরা কিন্তু সিএনএনে দেখেছি যুক্তরাষ্ট্রের প্রতি মাসে কত মানুষ গুম হয়, কত নারী ধর্ষিত হয়, কত মানুষ খুন হয়।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক ড. আব্দুস সোবহান গোলাপ এবং উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আমিনুল ইসলামের যৌথ সঞ্চালনায় করেন।



 

Show all comments
  • Md Nahid ১৪ ডিসেম্বর, ২০২২, ৪:৪৬ পিএম says : 0
    এখন আমেরিকাকে একটা নিষেধাজ্ঞা দিয়ে দেন বস
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan ১৪ ডিসেম্বর, ২০২২, ৪:৪৮ পিএম says : 0
    তাহলে তাদের সাথে সব সম্পর্ক শেষ করে দেন নেতা
    Total Reply(0) Reply
  • Md Hassan ১৪ ডিসেম্বর, ২০২২, ৪:৫৫ পিএম says : 0
    যুক্তরাষ্ট্র বেশি বাড়াবাড়ি করলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়ে দেন
    Total Reply(0) Reply
  • Sanaul Khan Rajib ১৪ ডিসেম্বর, ২০২২, ৪:৫৫ পিএম says : 0
    · সহমত প্রকাশ করছি প্রিয় নেতা
    Total Reply(0) Reply
  • N Islam ১৪ ডিসেম্বর, ২০২২, ৭:৪১ পিএম says : 0
    "আমরা কিন্তু সিএনএনে দেখেছি যুক্তরাষ্ট্রের প্রতি মাসে কত মানুষ গুম হয়, কত নারী ধর্ষিত হয়, কত মানুষ খুন হয়।" - সিএনএন ! বাংলাদেশের মিডিয়া গুমের বিরুদ্ধে রিপোর্ট করার সাহস রাখে কি ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ