Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রতিযোগিতামূলক নির্বাচন চাই, বিএনপি ভোটে থাকুক

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিযোগিতামূলক হবে এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা। গতকাল সোমবার নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনী কর্মকর্তা হিসেবে ২২তম প্রেসিডেন্ট পদে মো. সাহাবুদ্দিন চুপপুকে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করেন।

প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিএনপির আগ্রহ না থাকার বিষয়ক মন্তব্যের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, এখানে তাদের আগ্রহ থাকবে না। দেশের সংবিধানে, গণতন্ত্রে তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে আগ্রহ না থাকলে প্রেসিডেন্ট কে হলো না হলো তা নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। এ নিয়ে আমরা অবাক হইনি। বিএনপি এমনই বলবে এটা তাদের মুখে শোভা পাবে। তিনি বলেন, পরিষ্কারভাবে বলতে চাই-আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা।

নতুন প্রেসিডেন্ট দায়িত্ব নেওয়ার পর সংবিধান অনুযায়ী কাজ করলেই আমরা খুশি। সংবিধান প্রেসিডেন্টকে যে দায়িত্বভার দিয়েছেন সেটা তিনি করবেন, সংবিধানের বাইরে কিছু করার থাকবে না।
এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, বিএনপির সংলাপেও আগ্রহ নেই। প্রেসিডেন্ট তাদের সংলাপে ডেকেছে যায়নি, ইসির সংলাপেও যায়নি। তারা সংলাপে বিশ্বাস করে বলে মনে হয় না।
ওবায়দুল কাদের বলেন, প্রেসিডেন্ট পদে স্বাধীনতাবিরোধী কোনো অপশক্তিকে মনোনয়ন দেওয়া হয়নি। আমরা এমন কাউকে প্রেসিডেন্ট করিনি, যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ইয়েস উদ্দিন। ইয়েস মার্কা কোনো ব্যক্তিকে আমরা প্রেসিডেন্ট পদে মনোনয়ন দিইনি। আমরা মুক্তিযুদ্ধবিরোধী ও স্বাধীনতা বিরোধী কোনো অপশক্তিকে মনোনয়ন দিইনি। তিনি আরো বলেন, টেররিজমে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন কোনো ব্যক্তিকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন দেওয়া হয়নি। সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিতে প্রেসিডেন্ট পদে মনোনয়ন দিয়েছি। যার ক্যারিয়ার, গোটা জীবনই বর্ণাঢ্য। এমন ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন তাকে ( মো. সাহাবুদ্দিন চুপপু) প্রেসিডেন্ট পদে নির্বাচিত ঘোষণা করেছে। এই নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করায় সিইসিকে ধন্যবাদ। মনোনয়নপত্র বাছাইয়ের পর প্রধান নির্বাচন কমিশনারের ঘোষণা আমরা পেয়েছি। একটি কপি আমাদের দেওয়া হয়েছে।
প্রেসিডেন্ট পদে মো. সাহাবুদ্দীন চুপপু একক বৈধ প্রার্থী হওয়ায়, তাকে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করেন সিইসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকদের ওবায়দুল কাদের

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ