Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজনীতিতে দেয়াল ভেঙে সেতু নির্মাণ করতে হবে

গাজীপুরে অভিনয় শিল্পী সংঘের ইক্যুইটি দিবস অনুষ্ঠানে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অভিনয় নিয়ন্ত্রণের বিষয় নয়। আমরা শিল্পীরা কালো আইন থেকে মুক্ত। শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছেন অভিনয় শিল্পীদের কোনো কালো আইন নিয়ন্ত্রণ করতে পারবে না। গতকাল শনিবার গাজীপুরের কালীগঞ্জ উপজেলার উলুখোলা এলাকায় সি-ক্লাব রিসোর্ট অ্যান্ড কনভেনশন হলে আয়োজিত অভিনয় শিল্পী সংঘের ইক্যুইটি দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, পশ্চিম বঙ্গের নাটক থেকে গুণেমানে, সংলাপে ও অভিনয়ে আমাদের নাটক অনেক সমৃদ্ধ। আমাদের শিল্পীরা অনেক বেশি ভালো অভিনয় করে।
অনুষ্ঠানের প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট তুলে দেন অভিনেত্রী জয়া আহসান।

ওবায়দুল কাদের বলেন, একটি রাজনৈতিক দল আছে তারা আন্দোলনের কথা বলে আতঙ্ক ছড়ায়। তারা আন্দোলনের নামে ভাঙচুর করে, মানুষকে পুড়িয়ে মারে। আওয়ামী লীগ ১৪ বছর ক্ষমতায়। ক্ষমতাসীন দল হিসেবে দেশের জনগণের জানমাল রক্ষা আমাদের দায়িত্ব। এসব কারণে আমরা জনগণকে পাহারা দেই। তিনি আরো বলেন, বিএনপির পদযাত্রায় বাধা দেওয়ার জন্য নয়, জনগণের নিরাপত্তার জন্য আওয়ামী লীগ কর্মসূচি দিচ্ছে।

দেশের ‘বিভক্ত রাজনীতি’তে সেতু তৈরি না হয়ে দেয়াল উঁচু থেকে উঁচু হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই অলংঘনীয় দেয়াল ভেঙে সম্প্রীতির সেতু তৈরি করতে হবে। বাংলাদেশের অস্তিত্বের জন্য জীবনধারায় ও গণতন্ত্র চর্চার জন্য রাজনীতিতে সেতু নির্মাণ আবশ্যক হয়ে উঠেছে। তিনি বলেন, ‘আমরা (পদ্মা সেতু নির্মাণ) করেছি। কিন্তু রাজনীতি... পলিটিকস ইজ সো ডিভাইডেড, সো পোলারাইজড, সো ডিভাইসিভ; রাজনীতিতে সেতু নির্মাণ অনেক চ্যালেঞ্জিং। কবে যে হবে, তা আমি জানি না। এখানে ব্রিজ নির্মাণ করতে পারছি না, শুধু দেয়াল উঠছে। আমাদের পারস্পরিক সম্পর্কের যে দেয়াল উঁচু থেকে উঁচুতে যাচ্ছে। সেতু আমরা নির্মাণ করতে পারছি না।
বক্তব্যে শিল্পীরা বলেন, আমাদের শিল্পীদের একটি এক্টরস স্কুল নেই, এটি খুবই প্রয়োজন। আজকাল ইউটিউবে অবাধে চলছে অপসংস্কৃতি। আমাদের এ অপসংস্কৃতি দূর করতে হবে। এগুলো নিয়ন্ত্রণ না করলে আমাদের রুচির দুর্ভিক্ষ ক্রমান্বয়ে বাড়তেই থাকবে।

এ সময় অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিমের সভাপতিত্বে ও অভিনয় শিল্পী রনক হাসানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন- অভিনেতা আমিরুল হক চৌধুরী, সহিদুল ইসলাম সাচ্চু, ডলি জহুর, দিলারা জাহান, মামুনুর রশীদ ও তারিক রহমান খান।



 

Show all comments
  • Khan ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৭ এএম says : 0
    সেতু তৈরি আওয়ামীলীগের সম্পাদক কিভাবে চিন্তা করেন আপনি বন্দুক নিয়ে আসবেন আর বিরোধী দল কি গোলপ নিয়ে আসবে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ