Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফ্রান্স দলের সঙ্গেই আছেন বেনজেমা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৮:৫৭ পিএম

চলমান কাতার বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে ফ্রান্স দল। টুর্নামেন্টে টানা দ্বিতীয় শিরোপা জয়ের স্বপ্ন দেখছে তারা। এ লক্ষ্যে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বুধবার আফ্রিকান দেশ মরক্কোর মুখোমুখি হচ্ছে ফরাসিরা। ইনজুরি সমস্যার কারণে ফ্রান্সের এবারের বিশ্বকাপ দলে নেই বেশ ক’জন তারকা ফুটবলার। তারপরও গ্রুপ পর্ব থেকে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দারুণ ফুটবল খেলেছে দলটি। শেষ আটে তারা ২-১ ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে জায়গা পায়।

মাঠে কয়েকজন তারকার অনুপস্থিতি বুঝতেই দেননি এমবাপেরা। ইনজুরির কারণে ফ্রান্সের এই দলে ছিলেন না সর্বশেষ ব্যালন ডি’অর জেতা করিম বেনজেমাও। চোটের কারণে বিশ্বকাপ শুরুর আগের দিন ছিটকে পড়েন তিনি। ইনজুরিতে দলে না থাকার পরেও নিজের দলকে শুভকামনা জানাতে ভুলেননি ফরাসি এই স্ট্রাইকার। ফাইনালে ওঠার লড়াইয়ে চমক জাগানো দল মরক্কোর বিপক্ষে ফরাসিরা মাঠে নামার আগে মঙ্গলবার বেনজেমা জানালেন, প্রিয় সতীর্থদের সঙ্গেই আছেন তিনি। অর্থাৎ ফ্রান্স দলের সঙ্গেই আছেন বেনজেমা!

তিনি বলেন, ‘আর মাত্র দুটি ম্যাচ বাকি, আমরা লক্ষ্যের খুব কাছে আছি...আমি তোমাদের সঙ্গেই আছি, এগিয়ে যাও।’

দীর্ঘ বিরতি শেষে তারকা এই ফুটবলার ফ্রান্স জাতীয় দলে সুযোগ পেলেও শেষ পর্যন্ত কাতারে খেলতে পারেননি। রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সে তিনি জায়গা করে নিয়েছিলেন বিশ্বকাপ দলে। কিন্তু চোটের কারণে এবারের বিশ্বকাপে খেলা হয়নি এই তারকা ফুটবলারের। যদিও ইনজুরি থেকে সদ্যই সেরে উঠেছেন তিনি। কিন্তু কোচ দিদিয়ের দেশ্যম মনে করেন এই মুহূর্তে জাতীয় দলে খেলার মতো অবস্থায় নেই বেনজেমা। তবে দলের সঙ্গে ঠিকই আছে সে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ