Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সেমির আগে মদ্রিচের হুঙ্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ৯:০৭ পিএম

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল মঙ্গলবার। এ ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। লুসাইলে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হবে শেষ চারের প্রথম ম্যাচটি। এ ম্যাচের আগে আর্জেন্টিনাকে যেন একরকম হুমকি দিয়েই রাখলেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ।

সোমবার একটি স্প্যানিশ গণমাধ্যমেক দেয়া সাক্ষাৎকারে মদ্রিচ বলেন, ‘আমরা বড় টিমের বিপক্ষেই সেমিফাইনাল খেলতে চেয়েছি। লিওনেল মেসি নিশ্চিতভাবেই তাদের সেরা খেলোয়াড়। কিন্তু আমরা তৈরি। মাঠে নিজেদের সেরাটা দেওয়াই ফাইনালে ওঠার জন্য যথেষ্ট।’

রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার আরো বলেন,‘ক্রোয়েশিয়া জাতীয় দলে রিয়াল মাদ্রিদের মতোই ডিএনএ রয়েছে। যারা সবসময় শেষ দেখেই ছাড়ে। কখনো হাল ছাড়ে না।’

বিশ্বকাপে এটা দু’দলের তৃতীয় সাক্ষাত। ১৯৯৮ বিশ্বকাপের নকআউট পর্বে আর্জেন্টিনা ১-০ ব্যবধানে হারিয়েছিল ক্রোয়েটদের। এরপর দ্বিতীয় সাক্ষাতে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়া ৩-০ গোলে হারিয়েছিল আর্জেন্টাইনদের। চার বছর আগে বড় ব্যবধানে হারের যন্ত্রণা নিয়েই এবার বিশ্বকাপের শেষ চারে ক্রোয়েটদের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। ক্রোয়েশিয়াও হাত গুটিয়ে বসে নেই। ষষ্ঠ বিশ্বকাপ ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রাখা আর্জেন্টাইনদের স্বপ্ন ধুলোয় মিশিয়ে দিতে তৈরি, তা বুঝিয়ে দিয়েছেন অধিনায়ক লুকা মদ্রিচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ