Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শিমুলিয়াঘাটে থানেনি জনস্রোত, মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১:০৭ পিএম

শিমুলিয়াঘাটে থানেনি জনস্রোত, আগামী বৃহস্পতিবার ১ জুলাই কঠোর লকডাউনকে কেন্দ্র করে বিধি উপেক্ষা করে রাজধানী ঢাকা ছাড়ছে মানুষ। আজও দেশের দক্ষিনবঙ্গের ঘরমুখি মানুষ শিমুলিয়াঘাট হয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে পারাপার করছে। তবে গত কয়েকদিনের চেয়ে আজ (সোমবার ২৮ জুন) সকাল থেকে যাত্রীদের উপস্থিতি কিছুটা কম লক্ষ্য করা গেছে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে। এদিকে আজ ঘাট ও ঘাটের প্রবেশ সড়ক গুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর লক্ষ্যনীয় উপস্থিতি দেখা গেছে।

অন্যদিকে সকাল থেকে ঘাটে যাত্রীদের উপস্থিতি থাকালে যাত্রীদের চাইতে সকালে ঘাট এলাকায় যানবাহনের আধিক্য রয়েছে। ঘাট জুড়ে পারাপারের অপেক্ষায় শতশত ব্যাক্তিগত ও পন্যবাহী গাড়ির রয়েছে দীর্ঘসারি।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটে সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) ফয়সাল আহমেদ জানান, শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে বর্তমানে মোট ১৪টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে ৫শতাধিক গাড়ি। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হবে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন বলেন, শিমুলিয়া মোড়ে চেকপোস্ট আছে, ঘাটের প্রবেশ মুখেও চেকপোস্ট আছে। এছাড়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের শ্রীনগর এলাকায় চেকপোস্ট রয়েছে । জরুরি প্রয়োজন ও ডাক্তারি কাগজপত্র ছাড়া যাত্রীদের ঘাটে যেতে দেওয়া হচ্ছে না। পন্যবাহী গাড়ি চলাচল করছে। ঘাটেও আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের চেকপোস্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ