Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে ফিরলেন ১ হাজার ৯০ বাংলাদেশি

বেনাপোল বন্দর

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০১ এএম

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে গত ৪ দিনে ১ হাজার ৯০ বাংলাদেশী দেশে ফিরেছে। বিশেষ ব্যবস্থাপনায় ভারতের বিভিন্ন স্থানে লক ডাউনে আটকে থাকা এসব যাত্রী ভারত থেকে দেশে ফিরেছে। বেনাপোল ইমিগ্রেশন পুলিশ জানায়, গত ১৪ মে ২৩৫ জন, ১৫ মে ২৭০ জন, ১৬ মে ৩৭৫ ও ১৭ মে ২১০ জন বাংলাদেশী বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে।
বেনাপোল পুলিশ ইমিগ্রেশনে কর্তব্যরত মেডিকেল টিম প্রতি যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়পত্র প্রদান করছেন।
তবে ১৩ মে সরকারি আদেশে জানানো হয়, যাদের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ নেই তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার প্রয়োজন নেই। শুধু যাদের দেহে করোনা উপসর্গ পাওয়া যাবে তাদেরকেই সরকারি হাসপাতালে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে।
বেনাপোল ইমিগ্রেশন পুলিশ পরিদর্শক মো. মহাসিন উদ্দিন জানান, ভারত থেকে গত ৪ দিনে ১০৯০ জন বাংলাদেশী দেশে ফিরেছে। তাদের স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়পত্র প্রদান করা হয়েছে। গত ৪ দিনে কারো দেহে করোনা উপসর্গ পাওয়া যায়নি। শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল জানান, যাদের শরীরে করোনা উপসর্গ থাকবে না তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে না। আর যাদের করোনা উপসর্গ পাওয়া যাবে তাদেরকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হবে। ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করছে তাদের স্বাভাবিক নিয়মে ইমিগ্রেশন পক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেকপোস্ট

২১ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ