Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রফেসর মিজানুর রহমানকে সাদা দল থেকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৯:৫৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমানকে সাদা দলের সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

সূত্র জানায়, গত ২৪ নভেম্বর অনুষদের সভায় দলের একজন শিক্ষকের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এ ঘটনার জেরে লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে ড. মিজানুর রহমানের অভিযোগ, অগণতান্ত্রিক উপায়ে ও ব্যক্তিগত আক্রোশের জেরে তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, বুধবার বিকেল ৪টায় ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক লাউঞ্জে সাদা দলের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ফিনান্স বিভাগের চেয়ারম্যান এবং সাদা দলের সিনিয়র সদস্য প্রফেসর ড. জাহাঙ্গীর আলম চৌধুরীর সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে, ১৭ জন শিক্ষকের উপস্থিতে, সার্বিক বিষয় আলোচনা এবং পর্যালোচলার ভিত্তিতে, সর্ব সম্মিতিতে মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমানকে স্থায়ী ভাবে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। উল্লেখ্য ইতিপূর্বে তিনি দল থেকে সাময়িকভাবে অব্যাহতি প্রাপ্ত ছিলেন। সাদা দলের নিয়ম অনুযায়ী ইউনিট থেকে পাঠানো সিদ্ধান্তই কেন্দ্র থেকে অনুমোদিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ