Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষককে লাঞ্ছিত করা ছাত্রলীগ নেতা সিনহা সাময়িক বহিষ্কার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৬ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে শিক্ষক অধ্যাপক মোইজুর রহমানকে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা আবু সিনহাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার এ.এইচ.এম আসলাম হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে বহিষ্কার করা হয়।

আবু সিনহা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী এবং আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি।

আদেশে জানানো হয়, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষককে লাঞ্ছিত করায় আবু সিনহাকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। পূর্ণাঙ্গ তদন্ত সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এর আগে, গত ১১ সেপ্টেম্বর সকাল সাড়ে নয়টায় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ ও আইবিএ বিভাগের ফুটবল খেলা শুরু হয়। নির্ধারিত সময়ে খেলা দুই গোলে ড্র হয়। পরে টাইব্রেকার নিয়ে দ্বন্দ্বে শুরু হয় দু’পক্ষের মধ্যে মারামারি। এ সময় শিক্ষক অধ্যাপক মোইজুর রহমানকে কলার ধরে টানাহেঁচড়া করে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা। এ ঘটনার শাস্তির দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলনে করে বিভাগের শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ