Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্থিক সংস্থার সমন্বয় করে শ্রীলংকাকে সমর্থন দিচ্ছে চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৬:৩৪ পিএম

আজ (সোমবার) বেইজিংয়ে এক নিয়মিত সংবাদ সম্মেলনে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং বলেন, চীন আন্তর্জাতিক মুদ্রা তহবিল-সহ আন্তর্জাতিক অর্থনৈতিক ও আর্থিক প্রতিষ্ঠানগুলির সঙ্গে দীর্ঘমেয়াদী ভালো সহযোগিতামূলক সম্পর্ক বজায় রাখে।

শ্রীলঙ্কা ও অন্যান্য দেশের ঋণ পুনর্গঠন নিয়ে আলোচনা করতে আইএমএফ দলটি চলতি সপ্তাহে চীন সফর করবে। এ বিষয়ে মুখপাত্র বলেন, আমরা যথাসময়ে প্রাসঙ্গিক সংবাদ প্রকাশ করব।

মুখপাত্র জোর দিয়ে বলেন, চীন শ্রীলঙ্কার বর্তমান সমস্যা এবং চ্যালেঞ্জ মোকাবিলায় সম-অনুভূতি লালন করে এবং সমস্যার সঠিক সমাধান চায়। তাই শ্রীলঙ্কার সঙ্গে আলোচনায় প্রাসঙ্গিক আর্থিক প্রতিষ্ঠানগুলিকে সমর্থন দেয়।

চীন শ্রীলঙ্কাকে সমস্যা মোকাবিলা করা, ঋণের বোঝা কমানো এবং টেকসই উন্নয়ন অর্জনে চীনের সঙ্গে কাজ করার জন্য সংশ্লিষ্ট দেশ এবং আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠানগুলির প্রতি আহ্বান জানায়। সূত্র: সিআরআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ