Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালথায় মামা আতঙ্ক এলাকা ছাড়া শতাধিক আওয়ামীলীগ নেতা কর্মী

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের সালথায় ও নগরকান্দা উপজেলায় আওয়ামীলীগের নেতাকর্মীরা মামার ভয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। কখন মামা নব্য আওয়ামীলীগ দ্বারা নির্যাতন ও মিথ্যা মামলার শিকার হন।
নির্যাতন, হামলা ও মামলায় জেল খেটে এলাকা থেকে বিতারিত হয়েছে সালথা উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন ও তার দুই ভাই আনোয়ার হোসেন ও সানোয়ার হোসেন। এলাকা থেকে বিতারিত হয়ে ফরিদপুর শহরে আশ্রয় নিয়েছেন সালথা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী সাব্বির আলী। মামার ভয়ে সালথা ও নগরকান্দার শতাধিক নেতাকর্মীরা এলাকা ছেড়ে আশ্রয় নিয়েছে ফরিদপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকায়। ফিরে আসার কোন পথ নেই। আর এদেরকে মামার ভয়ে কেউ সহযোগিতা করছে না। এভাবে চলতে থাকলে আগামী নির্বাচনে আওয়ামীলীগের পক্ষে কেউ সংসদ নির্বাচনে প্রচার প্রচারণায় অংশগ্রহণ করবে না।
সরোজমিনে ঘুরে জানা যায়, আগামীতে আওয়ামীলীগ প্রার্থী যেই হোক নির্যাতিত হওয়ার কারণে নেতাকর্মীরা ভোট দেওয়া থেকে বিরত থাকবে এবং নির্যাতনের কারণে শতভাগ নিশ্চিত পরাজিত হওয়ার সম্ভাবনা মামার মামলা হামলার ভয়ে কেউ দল ত্যাগ করতে পারছে না। সকলেই নিরবে দিন কাটাচ্ছে।
সালথার একাধিক সিনিয়র আওয়ামীলীগ নেতা জানান, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর পুত্র এপিএস আয়মন আকবর চৌধুরী ওরফে বাবলু মামার অত্যাচারে আমরা অতিষ্ঠ। নব্য আওয়ামীলীগ নেতাদের দলে এনে প্রকৃত আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর সীমাহীন অত্যাচার চালাচ্ছে। ঐ নব্য আওয়ামীলীগ নেতাকর্মীরা যত ধরণের অপকর্ম আছে তা করছে। অপকর্মের মধ্যে অন্যতম বিভিন্ন দপ্তরে টেন্ডারবাজিসহ দলীয় নেতাকর্মীদের উপর হামলা, নির্যাতন ও মিথ্যা মামলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালথায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ