Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপে ইসরায়েলি সাংবাদিকদের ঠাণ্ডা অভ্যর্থনা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১০:১৪ এএম

ফিফা বিশ্বকাপের জন্য যখন তেল আবিব থেকে দোহা পর্যন্ত বিশেষ সরাসরি ফ্লাইট ঘোষণা করা হয়েছিল। তখন বেন গুরিয়ন বিমানবন্দরের দৃশ্যটি ছিল উৎসবমুখর – ফ্লাইটটি চার্টারকারী সংস্থাটি কাতারি এবং ইসরায়েলি পতাকা দিয়ে একটি কেক বের করেছিল। কিন্তু টুর্নামেন্ট কভার করতে পাঠানো ইসরায়েলি সাংবাদিকরা বলছেন, তারা স্বাগত জানানোর চেয়ে কম পরিবেশ অনুভব করছেন।-সিএনএন

ইসরায়েলি পাবলিক ব্রডকাস্টিং কর্পোরেশন "কেএএন"-এর প্রধান আন্তর্জাতিক সংবাদদাতা মোয়াভ ভার্দি সিএনএনকে বলেছেন, তিনি ফিলিস্তিনি এবং আরব ভক্তদের কাছ থেকে কিছু বৈরিতা আশা করছেন - তবে কাতারে তিনি যে স্তরের অভিজ্ঞতা অর্জন করেছেন, এটা তা নয়।

ভার্ডি বলেছেন, বেশিরভাগ আরব ভক্তদের তিনি সাক্ষাৎকার নেওয়ার চেষ্টা করেন। যখন তারা জানতে পারেন যে, তিনি ইসরায়েলি, এমনকি যদি তারা আগে থেকে বন্ধুত্বপূর্ণ কথোপকথন করে থাকে। ভার্দি বলেন, একটি ছোট এবং সংখ্যালঘু কণ্ঠস্বর "হিংসাত্মক মৌখিক আক্রমণে" জড়িত রয়েছে।

ভার্দি বলেছেন কাতারে ফুটবল ভক্তরা প্রায় প্রতিদিনই বলেছেন, আপনাকে এখানে স্বাগত জানানো যাচ্ছে না, চলে যান, সেখানে শুধু ফিলিস্তিন আছে, ইজরায়েল বলে কিছু নেই, ইসরায়েলের অস্তিত্ব নেই।

ভার্দি বলেছিলেন যে তিনি যে ধারণাটি পেয়েছেন তা হল যে "ঘৃণা ও বিরক্তি" শুধুমাত্র ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি দখল নিয়ে নয়। বরং এটি ইসরায়েলের অস্তিত্ব সম্পর্কে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ