Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই দিনের মধ্যে আর্জেন্টিনার শেষ ষোলোর নক আউট ম্যাচ ‘পাগলামি’ : স্কালানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৮:২৫ পিএম

সউদি আরবের বিপক্ষে হারের পর যে দুঃস্বপ্ন তাড়া করে ফিরছিল আর্জেন্টাইন সমর্থকদের, সেটি এখন অতীত। পরের দুটি ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে নিজেদের শক্তির বার্তা দিয়েছে মেসির দল। দ্বিতীয় রাউন্ডে ওঠাটা যেখানে অনিশ্চিত মনে হচ্ছিল, সেখানে গ্রুপ–শীর্ষে থেকেই শেষ ষোলোয় উঠে গেছে আর্জেন্টিনা, সেখানে মেসি–মার্তিনেজ–দি মারিয়াদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

প্রথম রাউন্ড শেষে মাত্র দুই দিন হাতে পাচ্ছে আর্জেন্টিনা। শনিবারই অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের নক আউট ম্যাচ। কাল পোল্যান্ডকে হারিয়েই কোচ লিওনেল স্কালানি বিরক্তি প্রকাশ করেছেন এই সূচি নিয়ে। তিনি প্রথম রাউন্ডের ম্যাচের দুই দিনের মাথায় শেষ ষোলোর নক আউট ম্যাচ আয়োজনকে বলছেন ‘পাগলামি’। স্কালোনির বক্তব্য খুবই সোজাসাপটা, ‘এটা পাগলামি ছাড়া আর কিছু নয়। গ্রুপ পর্ব শেষ হওয়ার দুই দিনের মাথায় শেষ ষোলোর ম্যাচ। আমি ব্যাপারটা সত্যিই বুঝতে পারছি না। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াটা কি আমাদের অপরাধ?’

তিনি কাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সমস্যাটা তুলে ধরেন এভাবে, এখন কয়টা বাজে? প্রায় রাত একটা। কালকের দিনটা প্রস্তুতির। এরপরই খেলা। সূচিটা মোটেও ভালো নয়। কিন্তু কিছু করার নেই। এটা সবার জন্যই। আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছি। আমাদের বিশ্রামটা একটু বেশি হওয়াই উচিত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ