Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জমি দখল ও মিথ্যে মামলার প্রতিবাদে ভালুকায় আদিবাসি সম্প্রদায়ের মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৫:৫১ পিএম

ময়মনসিংহের ভালুকায় জমি দখল ও মিথ্যে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে আদিবাসি সম্প্রদায়। গতকাল রোববার দুপুরে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ও তার সন্ত্রাসী বাহিনীর লোকজন তাদেরকে বিভিন্নভাবে নির্যাতন, জমি দখল ও মিথ্যে মামলা দিয়ে হয়রানী করছে। এ সময় উপজাতীয়দের সংগঠন উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েসনের চেয়ারম্যান মহেন্দ্র বর্মণ বক্তব্য রাখেন।
এদিকে এরই প্রতিবাদে বিকেলে স্থানীয় সিটিগার্ডেনের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। তিনি বলেন, ৩০ নভেম্বর উপজেলা আ’লীগের সম্মেলন হওয়ার কথা ছিলো। যদিও অনিবার্য কারণে সম্মেলনটি স্থগিত করা হয়েছে। সম্মেলনে তিনি উপজেলা আ’লীগের সভাপতি প্রার্থী ছিলেন। তিনি বলেন, ভালুকা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের পূর্ব মুহূর্তে করা ওই মানববন্ধন তার বিরুদ্ধে এক সুগভীর ষড়যন্ত্র। তাকে আ’লীগের পদপদবী থেকে দূরে রাখার জন্যে এটি একটি চক্রান্তের বহিঃপ্রকাশ। তিনি বলেন, ‘কারো জমি দখল তো দূরের কথা আমার দীর্ঘ জীবনে তিনি কারো কোন অনিষ্ট করেননি। ওই ঘটনায় তিনি আইনের আশ্রয় নিবেন বলেও জানান।
এ সময় ইউপি চেয়ারম্যান আকরাম হোসাইন, নুরুল ইসলাম বাদশা, মোহাম্মদ শাহ আলম তরফদার, জেসমিন নাহার রানী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তসলিম খান ও ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ