Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাসের আমেজ

কুমিল্লায় বিএনপির গণসমাবেশ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উচ্ছ্বাস উদ্দিপনা দেখা দিয়েছে। আগামী ২৬ নভেম্বর কুমিল্লার টাউনহল মাঠে বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। কুমিল্লা ছাড়াও পার্শ্ববর্তী চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি যুক্ত থাকছে এ গণসমাবেশে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা সমাবেশে বক্তব্য রাখবেন। সরকার পতনের আন্দোলন তরান্বিত করতে এবং আন্দোলনে নেতাকর্মীদের সংগঠিত করতেই এ সমাবেশের আয়োজন বলে জানান বিএনপি নেতাকর্মীরা।

ইতোমধ্যে সমাবেশ সফল করতে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানা যায়। নেতাকর্মীরা ব্যক্তিগত উদ্যোগে নগরী ছাড়াও চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা ও উপজেলাগুলোতে কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নেতারা নিয়মিত গণসংযোগ, পথসভা, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করছেন। এছাড়া নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ডিজিটাল ব্যানার, ফেস্টুন, পোস্টার ও বিলবোর্ড সাঁটিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

এদিকে সিটি নির্বাচনে অংশ নেওয়া সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ও অপর মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার দলের বহিস্কারাদেশ মাথায় নিয়েও সমাবেশ সফল করতে কর্মী-সমর্থকদের নিয়ে নগরীতে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। কায়সার কয়েকদিন আগে সমাবেশ সফল করার আহবান জানিয়ে সংবাদ সম্মেলনও করেছেন। কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া জানান, সমাবেশ সফল করতে সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। নগরীর প্রতিটি পয়েন্টে মাইক থাকবে। এ ছাড়া অন্তত আটটি স্থানে বড় পর্দায় সরাসরি সমাবেশের কার্যক্রম দেখা ও বক্তব্য শোনার ব্যবস্থা রাখা হবে। টাউনহল মাঠের সমাবেশ হবে স্মরণকালের বড় সমাবেশ। সরকার সমর্থক পরিবহন নেতারা দু’দিন আগেই হরতাল দিতে পারেন, এমন ধারণা নিয়ে আগামী বৃহস্পতিবার থেকে নেতাকর্মীকে সমাবেশস্থলে আসার নির্দেশনা দেওয়া হয়েছে।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন জানান, সব বাধা উপেক্ষা করে আমরা কুমিল্লায় গণসমাবেশ সফল করার লক্ষ্যে কাজ করছি। এরই মধ্যে আমরা প্রশাসনের পক্ষ হতে লিখিতভাবে মাঠের অনুমোদন পেয়েছি। এটা জনসভা হবে না এইটা জনসমুদ্রে রূপান্তর হবে। কোনো বাধা-বিপত্তি কুমিল্লার গণসমাবেশে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি ঠেকাতে পারবে না। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে সমাবেশ সফলে কাজ করছেন।



 

Show all comments
  • Ahsan ২৩ নভেম্বর, ২০২২, ৮:২৭ এএম says : 0
    বিএনপির কর্মীরা এখন উজ্জিবীত। কারণ তারা জানে বিএনপি সামনে ক্ষমতায় আসবে।
    Total Reply(0) Reply
  • Ahsan ২৩ নভেম্বর, ২০২২, ৮:২৫ এএম says : 0
    বিএনপি ক্ষমতায় আসবে।
    Total Reply(0) Reply
  • rana ২৩ নভেম্বর, ২০২২, ৮:২৯ এএম says : 0
    আ.লীগের লোকেরা বিএনপির সমাবেশে বাঁধা না দিলে আরো অনেক লোক হতো। কারণ এ দেশে আ.লীগের জনমত এখন নাই বললেই চলে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ