Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মারাত্মক তুষারঝড়ে বিপর্যস্ত নিউ ইয়র্ক, সাড়ে ৬ ফুট পর্যন্ত বরফের আস্তরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:১৯ পিএম

মারাত্মক তুষারঝড়ে বিপর্যস্ত নিউ ইয়র্কের পশ্চিম প্রান্ত। কিছু কিছু জায়গা প্রায় সাড়ে ৬ ফুট বরফের নীচে চলে গিয়েছে। একাধিক জায়গায় গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় ফ্লাইটও বাতিল করা হয়েছে। এর আগে ২০১৪ ও ১৯৪৫ সালে এই ধরনের ভয়াবহ তুষার ঝড় হয়েছিল।

নিউ ইয়র্কের গভর্নর কাথি হোচুল জানিয়েছেন, সরকারি কর্মীরা দিনরাত এক করে পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করছেন। আমেরিকান ফুটবল টিম যেখানে রয়েছে সেই অরচার্ড পার্কে গত ৪৮ ঘণ্টায় ৭৭.০ ইঞ্চি বরফ জমে গিয়েছিল।
সোশ্য়াল মিডিয়ায় বরফের ভয়াবহ ভিডিও ঘুরছে। সাউথ বাফেলো এলাকায় বরফে রাস্তা-ঘাট বন্ধ হয়ে গেছে। শনিবার সর্বোচ্চ পর্যায়ে তুষারপাত হয়েছে।
বাফেলো ওয়েদার নেটওয়ার্ক অনুসারে জানা গিয়েছে, বাড়িঘর সব বরফে ঢাকা পড়েছে। রাস্তাজুড়ে কয়েক ফুট বরফের আস্তরণ জমা হয়েছে। যানবাহন চলাচল বন্ধ। তুষারপাতের জেরে স্বাভাবিক জনজীবনও বিপর্যস্ত হয়ে পড়েছে। পুরো এলাকা বরফের সাদা চাদরে ঢাকা পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউ ইয়র্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ