Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতের স্বপ্নে বিভোর স্পেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

সবশেষ ২০১২ সালে ইউরাপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের পর কেটে গেছে ১০ বছর। আর কোনো টুর্নামেন্টেই সাফল্য পায়নি স্পেন। বর্তমানেও তাদের স্কোয়াডে নেই বড় কোনো তারকা। তবে তারুণ্য নির্ভর দলটি দারুণ সম্ভাবনাময়। কোচ লুইস এনরিকেও আশাবাদী। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের কোচের বিশ্বাস, বিশ্বকাপে ফাইনাল পর্যন্ত যাবেন তারা।
২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন এবারের আসরের প্রস্তুতি শেষ করেছে দারুণ এক জয়ে। গতপরশু রাতে প্রীতি ম্যাচে জর্ডানকে ৩-১ গোলে হারিয়েছে এনরিকের দল। জালের দেখা পেয়েছেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি, মিডফিল্ডার গাভি এবং স্পেনের হয়ে তৃতীয় ম্যাচ খেলা নিকো উইলিয়ামস। এই তরুণদের কাঁধে চেপেই বিশ্ব সেরার মঞ্চে দারুণ কিছুর স্বপ্ন দেখছে স্পেন। তাদের সঙ্গে আছেন সার্জিও বুসকেতস ও জর্ডি আলবাদের মতো আন্তর্জাতিক ফুটবলে অভিজ্ঞ জয়েক জনও।
২০১০ বিশ্বকাপের পর বিশ্ব সেরার মঞ্চে আর শেষ ষোলোর গন্ডিই পার করতে পারেনি স্পেন। আসছে আসরে ব্যর্থতার সেই জাল ছিড়তে চান তিনি, খেলতে চান লুসাইলের ফাইনালে। জর্ডান ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাবেক বার্সেলোনা কোচ এনরিকে বলেন, ফাইনালে যাওয়ার লক্ষ্যে খেলবে তার দল, ‘ফিফা র‌্যাঙ্কিংয়ে আমরা সপ্তম। আমাদের লক্ষ্য কাতারে সাতটি ম্যাচ (ফাইনাল) খেলা। (জর্ডানের বিপক্ষে) দলকে আমি ভালো খেলতে দেখেছি, যদিও বিশ্বকাপের এত কাছাকাছি ম্যাচ খেলার সেরা সময় নয় এটি। আমি মনে করি, আমরা একটি ভালো ম্যাচ খেলেছি। ফলাফল আজ সবচেয়ে কম গুরুত্বপূর্ণ ছিল, কিন্তু জয় সবসময়ই ভালো অনুভ‚তি দেয়।’
আগামী ২৩ নভেম্বর কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে ‘ই’ গ্রæপে স্পেনের বিশ্বকাপ অভিযান শুরু হবে। এই গ্রæপের অন্য দুই দল সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ও জাপান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পেন

২৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ