Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্রাওরেকে নিয়ে স্পেন-মালির ‘টানাটানি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:০৯ এএম

যেন মধুর বিড়ম্বনায় পড়েছেন আদামা ত্রাওরে। মালি জাতীয় দলে ডাক পাওয়ার তিন দিন পর তাকে দলে নিয়েছে স্পেনও। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের এই ফরোয়ার্ডকে রেখে পর্তুগালের বিপক্ষে প্রীতি ম্যাচ এবং উয়েফা নেশন্স লিগে সুইজারল্যান্ড ও ইউক্রেনের বিপক্ষে ম্যাচের জন্য গতপরশু ২৫ সদস্যের দল ঘোষণা করেন স্পেন কোচ লুইস এনরিকে।
মালিয়ান বাবা-মায়ের সন্তান ত্রাওরের জন্ম স্পেনের বার্সেলোনায়। গত দেড় বছর ধরে তাকে নিয়ে লড়াই চলছে স্পেন ও মালি ফুটবল ফেডারেশনের মধ্যে। যুব পর্যায়ে স্পেনের হয়ে খেলা ত্রাওরের সিনিয়র পর্যায়ে এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। খেলতে পারবেন স্পেন কিংবা মালি যেকোনো দেশের হয়ে।
২৪ বছর বয়সী এই ফুটবলারকে গত মাসে নেশন্স লিগে জার্মানি ও ইউক্রেনের বিপক্ষে ম্যাচের দলেও রেখেছিলেন এনরিকে। তবে কোভিড-১৯ পজিটিভ হওয়ায় পরে তাকে দল থেকে সরিয়ে নেওয়া হয়।
দলে ফিরেছেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে আর্সেনালে খেলা মিডফিল্ডার দানি সেবাইয়োস। নতুন মুখ কেবল লেভান্তের মিডফিল্ডার হোসে কাম্পানা। অনুমিতভাবে দলে আছেন গত মাসে অভিষেকে আলো ছড়ানো বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।
আগামী ৭ অক্টোবর পর্তুগালের বিপক্ষে প্রীতি ম্যাচটি খেলবে স্পেন। এরপর নেশন্স লিগে ১০ অক্টোবর ঘরের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে এবং ১৩ অক্টোবর ইউক্রেনের মাঠে খেলবে ২০১০ সালের বিশ্বকাপজয়ীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পেন-মালি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ