Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সু-৩৪ বোমারু বিমানের নতুন ব্যাচ পেল রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৪:৫৮ পিএম

রাশিয়ান সৈন্যদের জন্য সু-৩৪ ফ্রন্টলাইন বোমারু বিমানের একটি নতুন ব্যাচ এসেছে, রাশিয়ার সরকার বুধবার তার ওয়েবসাইটে ঘোষণা করেছে।

‘ইউনাইটেড এয়ারক্রাফ্ট কর্পোরেশনের (রাষ্ট্রীয় প্রযুক্তি কর্পোরেশন রোস্টেকের অংশ) চকলোভ নোভোসিবিরস্ক এভিয়েশন প্ল্যান্টে নতুন সু-৩৪ যুদ্ধবিমানগুলির একটি নতুন ব্যাচ তৈরি করা হয়েছে। বিমানগুলি স্থল ও ফ্লাইট পরীক্ষাগুলির একটি সিরিজের মধ্য দিয়ে গেছে এবং তাদের পরিষেবার জায়গা একটি ফ্লাইট সম্পাদন করেছে,’ বিবৃতিতে বলা হয়েছে।

ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের সময় রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রয়োজনীয়তা নিশ্চিত করার জন্য সরকারের সমন্বয় পরিষদের সিদ্ধান্ত অনুসারে যুদ্ধবিমানগুলি সেনাদের কাছে পৌঁছে দেয়া হয়েছে, সরকার বলেছে।

সু-৩৪ বোমারু বিমানটি রুশ ফ্রন্টলাইন বিমানের মৌলিক স্ট্রাইক পাওয়ার গঠন করবে। আপগ্রেড করা সু-৩৪ যুদ্ধবিমানটিতে বর্ধিত যুদ্ধের ক্ষমতা রয়েছে যা এটিকে উন্নত বায়ুচালিত যুদ্ধাস্ত্র নিযুক্ত করতে, আঘাত হানতে স্থল এবং নৌ লক্ষ্যবস্তুর পরিসর বাড়াতে এবং বোমা হামলা চালানোর পরিস্থিতি এবং নির্ভুলতা প্রসারিত করতে সক্ষম করে। সূত্র: তাস।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ