Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাতকে মাথার খুলিসহ মানুষের কঙ্কাল উদ্ধার

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৩:৫৪ পিএম

সুনামগঞ্জের ছাতকে গোয়াবিল থেকে মাথার খুলিসহ মানুষের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত কঙ্কালের পাশ থেকে একটি লুঙ্গি ও গেঞ্জি পাওয়া গেছে। এগুলো ২৩দিন আগে নিখোঁজ আবুল হোসেনের বলে স্থানীয় লোকজন ও তার পরিবার ধারণা করছে।

আবুল হোসেন (৫০) উপজেলার ইসলামপুর ইউনিয়নের সৈদাবাদ গ্রামের মৃত আবদুল মনাফের ছেলে।

গতকাল বুধবার সকালে উদ্ধারকৃত কঙ্কালের হাড়গোড়গুলো পাঠানো হয়েছে সুনামগঞ্জ সদর হাসপাতালে। কঙ্কালের পরিচয় নিশ্চিত করতে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে বলে পুলিশ জানিয়েছে। এর আগে মঙ্গলবার বিকেলে বিলের পাড়ে মাথার খুলিসহ মানুষের বেশ কিছু হাড়গোড় দেখতে পেয়ে স্থানীয় লোকজন সেখানে ভীড় জমান। পরে থানা পুলিশকে খবর দেয়া হলে ওইদিন সন্ধ্যায় গোয়া বিলের পাড় থেকে কঙ্কালগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিনের মতো আবুল হোসেন গত ২১ অক্টোবর ভোরে উপজেলার
ইসলামপুর ইউনিয়নের গোয়া বিল সংলগ্ন একটি উন্মুক্ত জলাশয়ে জ্বাল নিয়ে মাছ ধরতে যায়। ওইদিন বেলা শেষে আবুল হোসেন আর বাড়ি ফিরেনি। অনেক খোঁজাখুজি করেও তার কোন সন্ধান না পেয়ে থানায় বিষয়টি জানানো হয়। এবিষয়ে গত ২ নভেম্বর নিখোঁজ আবুল হোসেনের স্ত্রী সবতুন বেগম বাদী হয়ে গোয়া বিলের পাহারাদারসহ ৬ জনের বিরুদ্ধে সুনামগঞ্জ আমল গ্রহনকারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত ৭ নভেম্বরের মধ্যে অভিযোগটি এফআইআর হিসেবে গণ্য করার জন্য ছাতক থানার ওসিকে নির্দেশ দেন।

আদালতের অভিযোগে উল্লেখ করা হয়, গোয়া বিলের পাশে উন্মুক্ত জলাশয়ে মাছ ধরার অপরাধে আসামিরা আবুল হোসেনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে পরিকল্পিতি ভাবে হত্যা করে লাশ গুম করার চেষ্টা করে।
এই মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক গোলাম ফাত্তাহ মুর্শেদ চৌধুরী বলেন, মামলাটি তদন্ত চলছে। বিষয়টি রহস্যজনক। উদ্ধারকৃত কঙ্কালটি নিখোঁজ আবুল হোসেনের কি না, বিষয়টি নিশ্চিত হতে ডিএনএ টেষ্টের আবেদন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্কাল উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ