Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্যাম্পাকো ট্র্যাজেডি আরো এক শ্রমিকের কঙ্কাল উদ্ধার নিহতের সংখ্যা বেড়ে ৪১

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : টঙ্গীর বিসিক শিল্প এলাকার ট্যাম্পাকো ফয়েলস কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় উদ্ধার কাজের ১৮তম দিনে গতকাল বুধবার ধ্বংসস্তূপ থেকে আরো একজন শ্রমিকের কঙ্কাল উদ্ধার করেছে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। বেলা সোয়া ২টার দিকে উদ্ধারকর্মীরা কঙ্কালটির বিচ্ছিন্ন হাড় উদ্ধার করে।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: আক্তারুজ্জামান জানান, ট্যাম্পাকো ফয়েলস লিমিটেড কারখানার ধ্বংসস্তূপ সরানোর সময় কারখানার ভেতর থেকে কঙ্কালের বিচ্ছিন্ন অবস্থায় কিছু হাড় পাওয়া যায়। হাড়গুলো নিখোঁজ শ্রমিকদের দেহাবশেষ বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত ২৪ সেপ্টেম্বর একজন ও ২৬ সেপ্টেম্বর তিনজনসহ আরো তিনজনের কঙ্কাল উদ্ধার করা হয়। এ পর্যন্ত ট্যাম্পাকো কারখানায় অগ্নিকা-ের ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ায় ৪১ জন। সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, সিটি কর্পোরেশন ও স্বেচ্ছাসেবক ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ এখনো অব্যাহত রেখেছে।
উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর সকালে টঙ্গীর বিসিক এলাকায় এক ভয়াবহ বিস্ফোরণে অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ অগ্নি দুর্ঘটনায় ট্যাম্পাকো ফয়েলস কারখানায় ৪টি ভবনের মধ্যে ৩টি ধসে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্যাম্পাকো ট্র্যাজেডি আরো এক শ্রমিকের কঙ্কাল উদ্ধার নিহতের সংখ্যা বেড়ে ৪১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ