Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৩ দফা দাবিতে চট্টগ্রামে জমিয়াতুল মোদার্রেছীনের স্মারকলিপি মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ১২:৫২ পিএম | আপডেট : ১:১৩ পিএম, ১৪ নভেম্বর, ২০২২

কেন্দ্র ঘোষিত ১৩ দফা দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম মহানগর ও জেলা শাখা। দেশের
মাদ্রাসা শিক্ষকদের একক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের এ কর্মসূচীতে সর্বস্তরের শিক্ষক কর্মচারী ছাড়াও উলামা মাশায়েখগণ শরিক হন। সোমবার বেলা ১১ টায় জমিয়াতুল মোদার্রেছীনের নেতারা কোর্ট হিলে চট্টগ্রামের জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি তুলে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেয়া এই স্মারকলিপিতে দেশের মাদ্রাসা শিক্ষার ঐতিহ্য এবং স্বকীয়তা বজায় রেখে শিক্ষাক্রম ও পাঠ্যসূচি বা কারিকুলাম প্রণয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের অনুপস্থিতিতে তার পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো আবু রায়হান দোলন।
এ সময় তিনি জমিয়াতুল মোদার্রেছীন নেতাদের বক্তব্য মনযোগাযোগ সহকারে শুনেন। তিনি ১৩ দফা দাবি সম্বলিত এই স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবরে পৌঁছে দেওয়ার আশ্বাস দেন। স্মারক লিপি প্রদানকালে চট্টগ্রাম মহানগর জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি প্রিন্সিপাল আবুল বয়ান হাশেমীসহ চট্টগ্রাম মহানগর ও জেলা নেতারা উপস্থিত ছিলেন। তার আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একই দাবিতে এক বিরাট মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম মহানগর ও জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিস্তারিত আসছে-



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ