Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে ব্যবহারের জন্য রাশিয়ার আরো অস্ত্র রয়েছে : মেদভেদেভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১০:৩৭ এএম

রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ শনিবার বলেছেন, রাশিয়া আজ ভবিষ্যতের জন্য একটি সমান বিশ্ব ব্যবস্থা গড়ে তুলছে এবং পশ্চিমাদের বিরুদ্ধে একাই লড়াই করছে, যখন তার নাগরিকদের রক্ষা করছে এবং তার জমি ফেরত দিচ্ছে।
তিনি তার টেলিগ্রাম চ্যানেলে ২০২২ সালের ফলাফলের সারসংক্ষেপ লিখেছেন, ‘[আমি চাই] আবার বলতে চাই যে, রাশিয়াই তার নাগরিকদের রক্ষা করছে এবং এ দেশটিই ফিরে আসছে এবং ইতোমধ্যেই রাশিয়ার জমি ফিরিয়ে দিয়েছে, অন্যভাবে নয়। এবং এটি তার ভূমি ফিরিয়ে দেওয়া অব্যাহত রাখবে’।
তিনি যোগ করেছেন, ‘এটি রাশিয়া, এবং [মার্কিন যুক্তরাষ্ট্র] বা গ্রেট ব্রিটেন বা বিষণœ কিয়েভ নয়, যারা একটি ভবিষ্যত বিশ্ব ব্যবস্থা গড়ে তুলছে’ এবং ‘এমন একটি সমান বিশ্ব ব্যবস্থা তৈরি করা হবে’। তিনি আরো বলেন, ‘রাশিয়া ন্যাটো এবং পশ্চিমের বিরুদ্ধে একাই লড়াই করছে, তাই অতীতের সাথে কোনো সমান্তরাল আঁকা হয় ভুল বা প্রচলিত’।
মেদভেদেভের মতে, রাশিয়া যুদ্ধের কাজ সম্পাদন করার সময় তার পরিষেবা এবং বেসামরিক নাগরিকদের জীবন বাঁচানোর জন্য যথাসাধ্য চেষ্টা করছে। ইউক্রেনে তার বিশেষ সামরিক অভিযানে রাশিয়ার ব্যবহৃত অস্ত্রের বিষয়ে মন্তব্য করে তিনি বলেন: ‘যে কারণে সমস্ত বিবেকবান মানুষের কাছে স্পষ্ট, রাশিয়া এখনও তার অস্ত্রের সম্পূর্ণ অস্ত্রভা-ার ব্যবহার করেনি। বা এটি সম্ভাব্য সমস্ত শত্রু লক্ষ্যবস্তুতে আঘাত করেনি’।
মেদভেদেভ উপসংহারে বলেন যে, শুধুমাত্র ঐক্য, প্রতিদিনের কঠোর পরিশ্রম এবং সর্বোচ্চ মনোবলই দেশকে জয়ী হতে সাহায্য করবে। সূত্র : তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ