Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেলারুশ সীমান্তে কনক্রিট-কাঁটাতারের দেওয়াল তুলছে ইউক্রেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১০:১০ এএম

বেলারুশ সীমান্তে কনক্রিট ও কাঁটাতারের দেওয়াল তুলছে ইউক্রেন। বেলারুশ হয়ে রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে- এমন আশঙ্কায় কিয়েভ এই প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলছে।
বার্তাসংস্থা রয়টার্সের খবরে বলা হয়, ইউক্রেন ইতিমধ্যে ভোলিন অঞ্চলে বেলারুশের সঙ্গে সীমান্তে তিন কিলোমিটার কংক্রিটের দেওয়াল তৈরি করেছে। আরও দুটি অঞ্চলে কনক্রিট ও কাঁটাতার দেওয়াল তৈরির কাজ চলছে।
তবে ইউক্রেন কর্তৃপক্ষ দেওয়ালের বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি। উল্লেখ্য, বেলারুশের সঙ্গে ইউক্রেনের ১ হাজার কিলোমিটার সীমান্ত রয়েছে।
গত মাসে বেলারুশে কয়েক হাজার সেনা নতুন করে মোতায়েন করেছে রাশিয়া। এর ফলে বেলারুশ থেকে যৌথ আগ্রাসনের আশঙ্কা করছে কিয়েভ।
বৃহস্পতিবার রয়টার্স ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রীকে উদ্ধৃত করে বলেছে, বেলারুশকে হুমকি হিসেবে বিবেচনা করছে কিয়েভ। যদিও বেলারুশ সীমান্তে দুই দেশের সেনারা নিষ্ক্রিয় অবস্থানে রয়েছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ