Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি ‘পাকিস্তানের এজেন্ট’: শেখ সেলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপিকে ‘পাকিস্তানের এজেন্ট’ বলে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, যুবলীগের নেতাকর্মীরা যদি ঐক্যবদ্ধ থাকে, তাহলে ওই ছাগলের বাচ্চারা শুধু লাফাবে আর লাফাবে। কিছু করতে পারবে না। অন্যান্য দেশের মতো সংবিধান অনুযায়ীই আগামী সংসদ নির্বাচন হবে। পারলে, সাহস থাকলে নির্বাচন করুন। জীবনে মানুষের ভালোবাসা দিয়ে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।
গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত যুব মহাসমাবেশে তিনি এ মন্তব্য করেন। শেখ সেলিম বলেন, বিএনপি রাজনৈতিক দল না, তারা পাকিস্তানের এজেন্ট। যারা মানুষ পুড়িয়ে হত্যা করে তারা কিসের দল? যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারা গণতন্ত্রের কথা বলে। খালেদা জিয়া গণতন্ত্র শেখায়। কিসের গণতন্ত্র? মুচলেকার গণতন্ত্র। ৫০০ লোককে যারা হত্যা করেছে, যাদের বিন্দুমাত্র মনুষ্যত্ব নেই তারা এটা করতে পারে।

১০ ডিসেম্বর নিয়ে বিএনপির হুমকির বিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, তারা হুমকি দেয় ১০ ডিসেম্বর পতন ঘটাবে। তারেক দেশে আসবে। আরে পাগলে কিনা বলে ছাগলে কিনা খায়। তারা পাগল, খুনি। তারেক কীভাবে দেশে আসবে। সে তো যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত। সে তো নির্বাচন করতে পারবে না। খালেদা জিয়া তো নির্বাচন করতে পারবে না। সাজাপ্রাপ্ত আসামি। সংবিধান অনুযায়ী তারা নির্বাচন করতে পারবে না।

ক্ষমতা হারালে আওয়ামী লীগ নেতাকর্মীরা দেশ ছেড়ে পালাবে বলে বিএনপি নেতারা যেসব বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করে শেখ সেলিম বলেন, আওয়ামী লীগ পালানোর দল না। তারেক পালিয়েছে। ফালু পালিয়ে বিদেশে আছে। সালাউদ্দিন বিদেশ আছে। তোরা পালিয়ে পাকিস্তানে যেতে পারিস, আমরা না।
যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। পরশ তার বক্তব্যে বলেন, বিএনপির সময় বাংলাদেশকে বলা হতো ‘ব্রিডিং গ্রাউন্ড অব টেরোরিজম’। সেখান থেকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এখন বলা হচ্ছে ‘নেক্সট এশিয়ান টাইগার’।

তিনি বলেন, উন্নয়নের পুরোটাই নেতৃত্বের দূরদর্শিতার ওপর নির্ভর করে। শেখ হাসিনা তার প্রমাণ রেখে চলেছেন। বিশ্ব অর্থনৈতিক মন্দা থেকে বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রক্ষা করতে পারবেন। এ সময় সরকার প্রধান বিশ্বের সেরা ক্রাইসিস ম্যানেজার হিসেবে পরিচিত বলেও তিনি উল্লেখ করেন।
নেতাকর্মীদের অসুস্থ প্রতিযোগিতা বন্ধের আহ্বান জানান সংগঠনের চেয়ারম্যান। আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে আগামী ১৪ মাস নিরলসভাবে কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।



 

Show all comments
  • Abul Farah ১২ নভেম্বর, ২০২২, ২:১১ এএম says : 0
    ধরে নিলাম বি এন পি মুসলিম দেশ পাকিস্তানের এজেন্ট।তোমরা ... কাফেরদের আত্মীয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ