Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেরসনে রাশিয়ার নিযুক্ত উপ-গভর্নর গাড়ি বিধ্বস্ত হয়ে নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৯:৫৩ এএম

খেরসনে রাশিয়ার নিযুক্ত উপ-গভর্নর কিরিল স্ট্রেমোউসভ গাড়ি বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারাসহ গণমাধ্যম।

কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স বলেছেন, খেরসন নগরী এবং আর্মিয়ানস্ক-এর মধ্যকার রাস্তায় গাড়িটি বিধ্বস্ত হয়েছে।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর দুইমাস পর ৪৫ বছর বয়সি কিরিল স্ট্রেমোউসভকে নিয়োগ দিয়েছিল রাশিয়া।

খেরসনে রাশিয়ার দখলদারিত্বকে বিশিষ্ট যে সব ব্যক্তিরা দৃঢ়ভাবে সমর্থন করেন তাদের অন্যতম ছিলেন স্ট্রেমোউসভ। আগ্রাসী বক্তব্যের জন্য তিনি স্যোশাল মিডিয়াতেও পরিচিত মুখ হয়ে উঠেছিলেন।

দেশদ্রোহের অভিযোগে তিনি ইউক্রেন পুলিশের ওয়ান্টেড তালিকায় ছিলেন। খেরসনের গভর্নর ভ্লাদিমির সালদো বলেছেন, তার উপপ্রধান এই কর্মকর্তাকে হত্যা করা হয়েছে।

তবে ইউক্রেনের কর্মকর্তারা এই দাবি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। বিষয়টি নিরপেক্ষভাবে যাচাইও করা যায়নি বলে জানিয়েছে বিবিসি।

রাশিয়া গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে আগ্রাসন শুরুর পরপরই খেরসন দখল করে নিয়েছিল। পরবর্তীতে তারা এ নগরীকে নিজেদের ভূখন্ডের সঙ্গে যুক্ত করে নেওয়ার ঘোষণা দেয়।নগরীটি নিপ্রো নদীর পশ্চিম তীরে অবস্থিত এবং ইউক্রেনীয় বাহিনী সম্প্রতি নগরীটি পুনর্দখলের লক্ষ্য নিয়ে অগ্রসর হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ