Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডোনেৎস্ক বিমানবন্দর সম্পূর্ণরূপে ইউক্রেনীয় সৈন্যদের থেকে মুক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১০:৪৪ এএম

ডোনেৎস্ক পিপলস মিলিশিয়ার কর্নেল আর্টিওম ঝোগা সোমবার বলেছেন, ডোনেৎস্ক বিমানবন্দরে একটি মপ-আপ অপারেশন শেষ হয়েছে। সেখানে থাকা ইউক্রেনীয় সৈন্যদের এম ৪ হাইওয়ের পিছনে তাড়িয়ে দেয়া হয়েছে।

‘এর আগে আগে সামরিক সংবাদদাতা সেমিয়ন পেগভ রিপোর্ট করেছেন যে, ডোনেৎস্ক বিমানবন্দরের অঞ্চল শত্রু সেনা থেকে সম্পূর্ণরূপে মুক্ত করা হয়েছে। আমি তার কথাগুলি নিশ্চিত করছি এবং ডোনেৎস্ক বিমানবন্দরে শত্রুর শেষ শক্ত ঘাঁটি ধ্বংস করার ভিডিও ফুটেজ আপলোড করছি,’ স্পার্টা পুনরুদ্ধার ব্যাটালিয়নের কমান্ডার জোগা তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

বিমানবন্দরের সমস্ত বিল্ডিং ২০১৫ সাল থেকে ডিপিআর বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে, কিন্তু ওপিটনয়ে বন্দোবস্তের এলাকায় অবস্থানগুলি খালি রয়ে গেছে। বিমানবন্দরের মোট এলাকা ১০ বর্গ কিলোমিটারের বেশি। কর্নেল বলেন, ‘আমরা এক মাসেরও বেশি সময় আগে বিমানবন্দরের দখল নিয়েছিলাম, কিন্তু নিরাপদে থাকার জন্য শত্রু বাহিনীকে এম৪ হাইওয়ের পিছনে তাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।’

অপারেশনগুলি আর্চেঞ্জেল মাইকেল ব্যাটালিয়নের একটি কোম্পানির সাথে যৌথভাবে পরিচালিত হয়েছিল, একটি পৃথক ট্যাঙ্ক ব্যাটালিয়নের ট্যাঙ্কার এবং ২৩৮ তম আর্টিলারি ব্রিগেডের আর্টিলারিম্যান, ঝোগা নির্দিষ্ট করে বলেছিলেন। স্পার্টা ব্যাটালিয়ন ২০১৪ সালে তৈরি করা হয়েছিল, তারা স্লাভিয়ানস্ক এবং ডোনেৎস্ক বিমানবন্দরের যুদ্ধে অংশ নিয়েছিল। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ