Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

বেগম খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

মানহানির দুই মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত দুই মানহানি মামলায় জামিনের মেয়াদ বাড়িয়েছেন হাইকোর্ট। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মেয়াদ বাড়ানো হয়।

পৃথক আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো: আমিনুল ইসলামের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। এ তথ্য জানিয়েছেন, বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। এর আগে গত বছরের ২৮ সেপ্টেম্বর বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ জামিনের মেয়াদ একবছর বৃদ্ধি করেছিলেন।

প্রসঙ্গত: ২০১৫ সালের ২১ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ওই বছর ২৪ ডিসেম্বর একটি মামলা করেন স্থানীয় আওয়ামীলীগ নেতা। ২০১৬ সালের ৫ জানুয়ারি ঢাকায় আরেকটি মানহানি মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিক। উভয় মামলায় হাইকোর্ট বেগম খালেদা জিয়াকে জামিন দেন। ওই জামিনের মেয়াদ শেষ হয়ে আসায় তার পক্ষে আবারও জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ