Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সচিবালয়ে আদানি গ্রুপের সাখে প্রতিমন্ত্রীর বৈঠক ডিসেম্বরে বিদ্যুৎ দিতে চায় ভারত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৪:৫২ পিএম

ভারতের ঝাড়খন্ড রাজ্যের গোড্ডা জেলায় ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র তৈরি করছে আদানি পাওয়ার। আগামী ডিসেম্বরে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করতে চায় ভারতের শীর্ষ ব্যবসায়িক গোষ্ঠী আদানি গ্রুপের এ বিদ্যুৎকেন্দ্র। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের ভারতের আদানি গ্রুপের সাথে বৈঠক করেছেন। এ সময় মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট্ররা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।
আজ রোববার সচিবালয়ে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, এতে প্রণব বিনোদ আদানী প্রমোটর আদানী গ্রুপ, অনিল কুমার সরদানা এমডি আদানী গ্রুপ, ভিনেট জইন সিও আদানী গ্রুপ, শ্রিনীভাস নগেন্দ্রকারী বিকাশ মন্ডল, ইউসুফ শাহরিয়ার, বোরহান উদ্দিন লাভলু।
সম্প্রতি দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। এরপর তাঁর ভেরিফায়েড টুইটারে এক টুইটে প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, চলতি বছরের ১৬ ডিসেম্বরের মধ্যে ১ হাজার ৬০০ মেগাওয়াট গোড্ডা বিদ্যুৎ প্রকল্প এবং বাংলাদেশের সঙ্গে বিদ্যুৎ সঞ্চালন লাইন চালু করার বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।



 

Show all comments
  • hassan ৬ নভেম্বর, ২০২২, ১০:০০ পিএম says : 0
    কেন আদানি গ্রুপের কাছ থেকে বিদ্যুৎ নিতে হবে আমাদের আমাদেরকে আল্লাহ হাত পা দেয় নাই 50 বছর ধরে দেশ স্বাধীন করেছি আরে দেশদ্রোহী সরকার দেশটাকে পুরো ধ্বংস করে ফেলেছে ইয়া আল্লাহ এদের হাত থেকে আমাদের দেশটাকে বাঁচাও এবং এদেরকে ধ্বংস করে দাও এদেশ থেকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ