Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডনবাসে পরাস্ত ইউক্রেনীয় বাহিনী, ১৮০ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ১১:০৮ এএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ শনিবার বলেছেন, রুশ সেনারা ডোনেৎস্কের দক্ষিণে ইউক্রেনের বাহিনীকে পরাজিত করেছে এবং ১২০ জনেরও বেশি সেনাকে হত্যা করেছে।

‘আর্টিলারি ইউনিট এবং আক্রমণকারী দলগুলো ডোনেৎস্কের দক্ষিণে নভোমিখাইলোভকা, পাভলোভকা এবং ভ্রমেভকা বসতিগুলির কাছে ইউক্রেনীয় বাহিনীকে পরাজিত করেছেল। ১২০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছিল, যখন দুটি সাঁজোয়া কর্মী বাহক, দুটি সাঁজোয়া যান, একটি পিকআপ গাড়ি এবং দুটি মোটর গাড়ি ধ্বংস হয়েছে,’ তিনি উল্লেখ করেছেন।

কোনাশেনকভ আরও বলেছেন, রাশিয়ান বাহিনী ক্রাসনি লিমানের দিকে ইউক্রেনের হামলা ব্যর্থ করেছে, এতে ৬০ জনেরও বেশি সেনা নিহত হয়েছে। ‘ক্র্যাসনি লিমনের দিক থেকে, লুহানস্ক পিপলস রিপাবলিকের স্টেলমাখোভকা, প্লোশচাঙ্কা এবং ক্রেমেনায়ার দিকে তিনটি ইউক্রেনীয় কোম্পানির কৌশলগত দলের আক্রমণ ব্যর্থ হয়েছিল,’ তিনি উল্লেখ করেছেন।

কোনাশেনকভের মতে, সেখানে ৬০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছিল, একটি ট্যাঙ্ক, দুটি যুদ্ধের সাঁজোয়া যান, তিনটি পিকআপ ট্রাক এবং একটি মোটর গাড়ি ধ্বংস হয়েছিল। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ