Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস বন্ধ, ভোগান্তি পথে পথে বাধার অভিযোগ বিএনপির

বরিশালে বিএনপির সমাবেশ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ১:২৯ পিএম | আপডেট : ৩:৩৭ পিএম, ৪ নভেম্বর, ২০২২

আগামীকাল শনিবার বিএনপি'র বরিশাল বিভাগীয় সম্মেলনকে ঘিরে পটুয়াখালী থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল রুটে বাস সহ নৌপথে চলাচলকারী যান বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

পটুয়াখালী জেলা বাস মালিক সমিতি বৃহস্পতিবার বিকেলে পটুয়াখালী বরিশালসহ সকল অভ্যন্তরীণ রুটে বাস চলাচলে ধর্মঘটের ডাক দেয়। সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা জানান, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্ত্ওে মহাসড়কগুলোতে থ্রি-হুইলারসহ নানা ধরনের অবৈধ যান চলাচল অব্যাহত রয়েছে। অবিলম্বে এসব অবৈধ যানবাহন চলাচল বন্ধের জন্য স্থানীয় প্রশাসনকে অনুরোধ করা হলেও তারা কোন ব্যবস্থা নিচ্ছেনা। অথচ এসব অবৈধ যানবাহনের কারণে মহাসড়কগুলোতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এসব যান চলাচল বন্ধের দাবিতে আজ শুক্রবার থেকে ধর্মঘট আহবান করা হয়েছে।
এ ধর্মঘটের কারণে পটুয়াখালীর আটটি অভ্যন্তরীণ সড়কসহ রাজধাণী ঢাকা ও দেশের বিভিন্ন স্থানের সাথে সকল ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এ কারণে কুয়াকাটায় পর্যটক সহ সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছে।
আজ সকাল ৮ টার দিকে পটুয়াখালী বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে অনেক যাত্রী বাস না পেয়ে আবার বাড়ি ফিরে যাচ্ছেন।

পটুয়াখালী সদর উপজেলার মাদারবুনিয়া গ্রামের জালাল হোসেন জানান, আজ সকালে ঢাকা যাবার জন্য পটুয়াখালী বাসস্ট্যান্ডে এসে দেখি বাস বন্ধ তাই বাড়ি় ফিরে যাচ্ছি।
একই উপজেলার মাদারবুনিয়া গ্রামের আব্দুস শাকুর জানান তিনি জরুরী কাজে খুলনা যাবার জন্য পটুয়াখালী এসে দেখেন বাস বন্ধ। তাই তিনি যেতে পারছেন না।

 

পটুয়াখালী থেকে বিএনপি'র নেতা কর্মীরা বরিশালে যেতে পথে পথে বাধার মুখে পড়ছেন বলে জানিয়েছেন পটুয়াখালী জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক স্নেহাংশু সরকার। তিনি জানান দুমকি উপজেলার মুরাদিয়া গ্রাম থেকে পাঁচ শতাধিক লোক নিয়ে বরিশালের উদ্দেশ্যে ট্রলার ছাড়ার কথা ছিল কিন্তু স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ওই ট্রলার যেতে বাধা দেয়। ট্রলারের মাঝিকে হুমকি ধামকিও দেয়া হয়েছে বলেও জানান তিনি। দুমকি উপজেলা বিএনপির সভাপতি
খলিলুর রহমান জানান, বিএনপি'র নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি ধামকি দেয়া হচ্ছে ।

পটুয়াখালী জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন জানান, শতাধিক বিএনপির নেতাকর্মী নিয়ে একটি বাসযোগে বরগুনার আমতলী থেকে বৃহস্পতিবার রাতে নেতা কর্মীরা বরিশাল যান। বাস থেকে তারা নেমে যাবার পরই সন্ত্রাসীরা ওই বাসটি ভাঙচুর করে।
তিনি আরো জানান রাস্তায় রাস্তায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের লোকজন বিএনপি যুবদল ছাত্রদল সহ নেতাকর্মীদের বরিশালে যেতে বাধা দিচ্ছেন।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান জানান, বিএনপি নেতা কর্মীদেরকে বরিশালে যেতে কোন বাধা দেয়া হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ