Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে জনস্রোত বন্ধ করা যাবে না

সংবাদ সম্মেলনে বিএনপি নেতৃবৃন্দ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বরিশালে মহাসমাবেশকে সামনে রেখে দক্ষিণাঞ্চল জুুড়ে সড়ক পরিবহন ধর্মঘটসহ বিভিন্নস্থানে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার পাশাপাশি নানামুখী প্রতিবন্ধকতা সৃষ্টি করে জনস্রোত বন্ধ করা যাবে না বলে দলীয় নেতৃবৃন্দ দাবি করেছেন। ভোটের অধিকার প্রতিষ্ঠা এবং জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী শনিবার বরিশালের বিভাগীয় মহাসমাবেশের বিষয়ে সার্বিক চিত্র তুলে ধরতে গতকাল দুপুরে বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান তার লিখিত বক্তব্যে বেগম খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রাসী’ হিসেবে উল্লেখ করে তাকে মুক্ত করাসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি জানান, সরকারি দল ও প্রশাসনের সব বাধা বিপত্তি মোকাবেলা করে ইতোপূর্বে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরবাসীর স্বতস্ফূর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে গণসমাবেশগুলো জনসমুদ্রে পরিণত হয়েছিল।

সেলিমা রহমান বলেন, এসব মহাসমাবেশের মধ্যে দিয়ে প্রমাণিত হয়েছে, শেখ হাসিনার সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায়না। দেশের সব বিরোধী দল ইতোমধ্যে সরকার পতনের লক্ষ্যে যুগপত ভাবে বিএনপির সাথে আন্দোলন করার ঘোষণা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, তারই ধারাবাহিকতায় আগামী শনিবার দক্ষিণাঞ্চলের জনগণ সব বাধা-বিপত্তি উপেক্ষা করে গণসমাবেশ সফল করার মাধ্যমে প্রমাণ করে দেবে ‘আর এক মুহূর্তও অপেক্ষা নয়, দেশের গণতন্ত্র প্রিয় মানুষ ভোটের অধিকার হরনকারী বর্তমান সরকারের পদত্যাগ চায়।

সাংবাদিক সম্মেলনে গণসমাবেশের প্রস্তুতি কর্মকাণ্ডে বরিশালের গড়িয়ারপাড়, উজিরপুর, বানরীপাড়া, বাকেগঞ্জ, পটুয়াখালী ও ভোলার চরফ্যাশনে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ওপর হামলার কথাও তুলে ধরা হয়। এমনকি সকালে ভোলার চরফ্যাশনে যুবদল কর্মীদের ওপর হামলার ছবিও প্রদর্শন করেন ভোলা জেলা বিএনপি নেতা। বরিশালের গৌরনদীÑআগৈলঝাড়ার সাবেক এমপি জহির উদ্দিন স্বপন তার এলাকার কোনো বিএনপি নেতা-কর্মী বাড়িতে ঘুমাতে পারছে না বলেও উল্লেখ করেন।
সংবাদ সম্মেলনে জানান হয়, মহাসমাবেশের দিন ও আগের দিন বরিশালে পরিবহন ধর্মঘট না করার জন্য পরিবহন মালিকÑশ্রমিকদের চিঠি দিয়েও অনুরোধ করা হয়েছে। কিন্তু কোনো উত্তর মেলেনি। মূলত সরকারি দলের ছত্রচ্ছায়ায় এ গণবিরোধী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পুলিশ ও প্রশাসনের পেশাদার অংশকে ধন্যবাদ জানিয়ে আশ্বস্ত করা হয় যে, ‘গুটি কতেক দলবাজ কর্মকর্তার কারণে গোটা পুলিশ ও প্রশাসনকে জনগণ যাতে ভুল না বোঝে, বিএনপি সে বিষয়ে সজাগ আছে এবং ভবিষ্যতেও থাকবে’। সংবাদ সম্মেলনে বলা হয়, জনগণের অধিকার আদায়ের এ লড়াই শেষ না হওয়ায় পর্যন্ত জনগণকে সাথে নিয়ে চূড়ান্ত আন্দোলনের মাধ্যমে গণবিরোধী সরকারের পতন ঘটিয়ে দল নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করে ভোটের অধিকার ফিরিয়ে আনার লড়াই অব্যাহত থাকবে।

প্রেস ক্লাবের এ সংবাদ সম্মেলনে গণসমাবেশ প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়কারী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী সোহেল, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদিন, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সাবেক এমপি আবুল হোসেন খান, সহকারী সমন্বয়কারী আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুবল হক নান্নুসহ স্থানীয় নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল বরিশাল মহানগরীসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে মহাসমাবেশে যোগদানের লক্ষে জনগণের মাঝে লিফলেট বিতরণ করা হয়। অন্যান্যের মধ্যে ডা. এজেডএম জাহিদ হোসেন এবং কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ারও লিফলেট বিতরণে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ